ভোলার ঘটনায় ছয় দফা দাবি

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা হেফাজতের

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা হেফাজতের

ভোলার ঘটনায় ঘোষিত ছয় দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

দাবি আদায়ে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রধান ফটকে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে সংগঠনের মহাসচিব জুনাইদ বাবুনগরী এ ঘোষণা দেন।

জুনাইদ বাবুনগরী বলেন, ‌‘আত্মরক্ষার্থে পুলিশ চাইলে রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপ করতে পারতো। কিন্তু সেটি না করে পুলিশ তৌহিদী জনতার ওপর গুলি চালিয়েছে। আমারা এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও জড়িত পুলিশদের দ্রুত বরখাস্তের আহ্বান জানাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

ছয় দফা দাবির মধ্যে রয়েছে আল্লাহ এবং রাসূল সা:-এর ‘কটূক্তিকারী’ বিপ্লব চন্দ্রকে সর্বোচ্চ শাস্তি ফাঁসি দেয়া, নিরীহ প্রতিবাদী ‘তৌহিদি জনতা’র ওপর হামলা ও ‘হত্যাকারী’ পুলিশ সদস্যদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, নিহতদের পরিবারকে ন্যায্য ক্ষতিপূরণ দেয়া, যারা আহত হয়েছেন সরকার কর্তৃক তাদের চিকিৎসা খরচ বহন করা, ভোলায় অন্যায়ভাবে গ্রেপ্তারকৃতদের মুক্তি ও তাদের মামলা প্রত্যাহার করা এবং হেফাজতের ১৩ দফা মেনে নেওয়া।

সমাবেশে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, নাছির উদ্দিন মুনীরসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার ভোলা জেলার বোরহানউদ্দীনে মহানবী সা: কে নিয়ে ‘কটূক্তিকারীর’ শাস্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে নিহত চারজন ও শতাধিক লোকজনকে আহত করার প্রতিবাদে সারাদেশে কর্মসূচি ঘোষণা করে হেফাজতে ইসলাম বাংলাদেশ।