যুক্তরাষ্ট্রের বিমানঘাঁটিতে আবারো ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান (ভিডিও)

যুক্তরাষ্ট্রের বিমানঘাঁটিতে আবারো ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান (ভিডিও)

ইরাকের রাজধানী বাগদাদের উত্তরাঞ্চলে আল-বালাদ বিমানঘাঁটিতে আবারো ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এতে চার ইরাকি সেনা আহত হয়েছেন। রবিবার আটটি মর্টার শেল ওই ঘাঁটিতে আঘাত হানে বলে সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

ইরাকি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, অন্তত আটটি কাটিয়ুসা-টাইপ রকেট আল-বালাদ বিমানঘাঁটিতে আঘাত হানে। এতে দুজন ইরাকি সেনা কর্মকর্তা ও বিমানবাহিনীর দুই সদস্য আহত হয়েছেন।

আল-বালাদ ইরাকের এফ-১৬ যুদ্ধবিমানের প্রধান ঘাঁটি। এটি যুক্তরাষ্ট্রের যুক্তরাষ্ট্র দখল করে নিজেদের বিমানঘাঁটিতে রূপান্তর করে।

গত বুধবারও ওই বিমানঘাঁটিতে হামলা চালায় ইরান। তারপর ঘাঁটিটি থেকে যুক্তরাষ্ট্রের সেনাদের প্রায় ৯০ শতাংশ সরিয়ে নেয়া হয়।

গত ৩ জানুয়ারি শুক্রবার ভোরে বাগদাদ বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরাকি জেনারেল কাসেম সোলাইমানি।

এর প্রতিশোধে গত বুধবার ইরাকে যুক্তরাষ্ট্রের সেনাদের অবস্থান করা আল-বালাদসহ দুটি ঘাঁটিতে উপর্যুপরি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। ইরান দাবি করে, এতে ৮০ জনের মতো মার্কিন সেনা নিহত হয়েছে।

তবে ওইদিনই এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, ইরানের ওই ক্ষেপণাস্ত্র হামলায় তার দেশের একজন সেনাও নিহত হয়নি। তবে সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্বীকার করেন তিনি।