শরীয়তপুর মদপানে ব্যবসায়ীর মৃত্যু, অসুস্থ ১

শরীয়তপুর মদপানে ব্যবসায়ীর মৃত্যু, অসুস্থ ১

শরীয়তপুরে মদপানে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তার নাম রিপন হাওলাদার (৩০)। এ ঘটনায় মজনু মল্লিক নামে এক যুবক অসুস্থ হয়েছেন।

মঙ্গলবার শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যবসায়ী রিপন হাওলাদার নড়িয়া উপজেলার নন্দনসার গ্রামের ইউনুস হাওলাদারের ছেলে। তিনি চট্টগ্রামে কাপড়ের ব্যবসা করতেন। অসুস্থ মজনু মল্লিক একই উপজেলার সিলপাড়া গ্রামের নূর মোহাম্মদ মল্লিকের ছেলে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রিপন হাওলাদারের ভাবী নয়ন তারা জানান, দীর্ঘ ১০-১২ বছর ধরে চট্টগ্রামে কাপড়ের ব্যবসা করেন রিপন। সেখানেই স্ত্রী ও ছেলেমেয়ে নিয়ে তিনি বসবাস করেন।

৫-৬ দিন আগে স্ত্রী ও সন্তানদের চট্টগ্রাম রেখে বাড়ি নড়িয়া উপজেলার নন্দনসার বেড়াতে আসেন রিপন হাওলাদার।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে মজনু মল্লিকসহ বন্ধুদের নিয়ে মদ্যপান করে বাড়ি ফিরেন তিনি। রাত সাড়ে ১২টার দিকে রিপন হাওলাদারের বুকে প্রচণ্ড ব্যথা শুরু হয়।

এর পর যন্ত্রণায় ছটফট করতে থাকেন। তাকে নড়িয়া উপজেলার ঘড়িষার প্রাইভেট ক্লিনিকে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক শরীয়তপুর সদর হাসপাতালে তাকে স্থানান্তর করেন।

মঙ্গলবার ভোর ৫টায় দিকে সেখানে রিপন হাওলাদার মারা যায়। রিপনের মরদেহ শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে রাত ১টার দিকে রিপনের বন্ধু মজনু মল্লিক (৩২) প্রচণ্ড অসুস্থ হলে তার আত্মীয়রা তাকেও শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করে।

মজনু মল্লিক অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে আজ মঙ্গলবার সকাল ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এ নিয়ে নড়িয়া থানায় মামলার প্রক্রিয়া চলছে।

শরীয়তপুর সদর হাসপাতালের চিকিৎসক মো. আকরাম এলাহি বলেন, নড়িয়া থেকে দুজন মদপান করে সোমবার গভীর রাতে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে একজন মারা গেছেন।

অন্যজনকে গুরুতর অবস্থায় ঢাকায় মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নড়িয়া থানার ওসি মো. হাফিজুর রহমান বলেন, ঘটনাটি আমি শুনেছি। খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমজে/