বিএনপির কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, একজন গুলিবিদ্ধ

বিএনপির কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, একজন গুলিবিদ্ধ

রাজধানীর ওয়ারী এলাকায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মেহেরুননেসার সমর্থকদের ওপর হামলা হয়েছে। হামলায় তিন জন আহত হয়েছেন।

রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। হামলায় আহত থানা শ্রমিক দলের সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শান্ত (৩৫), শেখ রবিন (৪৫) ও মোঃ আরজুকে (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে শান্ত গুলিবিদ্ধ।

আহত শেখ রবিন জানান, তারা প্রচারণার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এইসময় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর ৬০/৭০ জন সমর্থক তাদের ওপর অতর্কিত হামলা ও গুলি চালায়।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ (পরিদর্শক)) মোঃ বাচ্চু মিয়া বলেন, তিন জন আহত অবস্থায় এসেছেন, তাদের চিকিৎসা চলছে।

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, সংঘর্ষের ঘটনা প্রত্যাশিত নয়, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। আজ দুপুর ৩টা ২০ মিনিটে আসন্ন সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সাথে সাক্ষাৎ শেষে তিনি এ মন্তব্য করেন। এর আগে ২টা ৪০ মিনিতে সাক্ষাতের জন্য ইশরাকের গোপিবাগের বাসায় আসেন রবার্ট।

রবার্ট চ্যাটার্টন বলেন, আমি সকল মেয়র প্রার্থীদের সাথে দেখা করছি। তারই অংশ হিসেবে আজ বিএনপির প্রার্থীর সাথে দেখা করতে এসেছি। এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ, শান্তিপূর্ণ ও অবাধ সুষ্ঠু হওয়া সকলেরই কাম্য। আশা করবো সুষ্ঠু নির্বাচন হবে, আমরা সুষ্ঠু নির্বাচন আশা করি।

রবার্ট আরো বলেন, নির্বাচন পরিচালনা নিয়ে আমরা নির্বাচন কমিশনার সাথে কথা বলেছি।

ইশরাকের গণসংযোগে হামলার ঘটনা সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে রবার্ট বলেন, নির্বাচনে সংঘর্ষ কোনোভাবে হওয়া উচিত নয়, কোন ধরণের সংঘর্ষ আমরা প্রত্যাশা করি না। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।