ঢাকার দুই সিটি নির্নিবাচন

নিশ্চিত জয়ের লোভে ‘ভুয়া ম্যাজিস্ট্রেটকে’ ৫ লাখ টাকা দিলেন আ’লীগ প্রার্থী!

নিশ্চিত জয়ের লোভে ‘ভুয়া ম্যাজিস্ট্রেটকে’ ৫ লাখ টাকা দিলেন আ’লীগ প্রার্থী!

ভোটে জয়ের নিশ্চয়তার আশায় ম্যাজিস্ট্রেট পরিচয় দেয়া এক ব্যক্তিকে পাঁচ লাখ টাকা দিয়ে প্রতারিত হয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

ভুক্তভোগী ইয়াসিন মোল্লা আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি ঢাকা উত্তরের ৩০ নম্বর ওয়ার্ডে লাটিম প্রতীকে লড়ছেন। সেখানে দলসমর্থিত প্রার্থী থাকলেও ভোটের মাঠে আছেন তিনি। প্রতারণার শিকার হওয়ার পর তার ছেলে কাওসার মোল্লা বাদি হয়ে গত ২৪ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

আদাবর থানার ওসি কাজী শহিদুজ্জামান এমন তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ২২ জানুয়ারি সকালে আদাবর থানার ওসির মোবাইল নম্বর থেকে কল করে ওসি পরিচয় দিয়ে ইয়াসিন মোল্লাকে ভোটে জেতাতে সহযোগিতার প্রস্তাব দেন একলোক। এজন্য তিনি একজন ম্যাজিস্ট্রেটের সঙ্গে কথা বলার পরামর্শ দিয়ে একটি মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলেন। পরে সেই কথিত ম্যাজিস্ট্রেট ইয়াসিনকে ফোন দিয়ে নির্বাচনে জেতানোর আশ্বাস দিয়ে বিকাশের মাধ্যমে ১৫ লাখ টাকা পাঠাতে বলেন। এর মধ্যে এখন পাঁচ লাখ ও নির্বাচনের পর ১০ লাখ টাকা দিতে বলে।

ইয়াসিন তাতে রাজি হয়ে ১২ দফায় পাঁচ লাখ টাকা বিকাশের মাধ্যমে পাঠান। ওই দিন সন্ধ্যায় কথিত ম্যাজিস্ট্রেট আবারো ফোন করে ৩ লাখ ৩০ হাজার টাকা চায়। এতে সন্দেহ হলে ইয়াসিন ওসিকে ফোন করে বিষয়টি জানান।

ওসি শহিদুজ্জামান বলেন, ইয়াসিন মোল্লা প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে তাকে দ্রুত থানায় আসতে বলা হয়। তার ফোন নম্বর ক্লোন করে এঘটনা ঘটানো হয়ে থাকতে পারে জানিয়ে তিনি বলেন, অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।