সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত আরও এক বাংলাদেশি

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত আরও এক বাংলাদেশি

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আরও এক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে প্রাণঘাতী রোগটিতে আক্রান্ত বাংলাদেশি নাগরিকের সংখ্যা দাঁড়াল পাঁচজন।

শনিবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সবশেষ আক্রান্ত এ বাংলাদেশির বয়স ২৬ বছর। পেশাগত কারণে দেশটিতে অবস্থান করেন তিনি।

তাদের বিবৃতিতে বলা হয়, করোনায় আক্রান্ত নতুন বাংলাদেশি আগে কখনও চীন ভ্রমণ করেননি। সিঙ্গাপুরে নির্মাণ সাইটে অনেক শ্রমিকের সঙ্গে কাজ করতেন তিনি।

এর আগে সিঙ্গাপুরে চার বাংলাদেশি নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে প্রথম দুজনকে শনাক্ত করা হয় ৯ ফেব্রুয়ারি ও ১১ ফেব্রুয়ারি। অপর দুজনের দেহে এ ভাইরাস ধরা পড়ে ১৩ ফেব্রুয়ারি।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়ায় জীবনঘাতি করোনা ভাইরাস। এতে আক্রান্ত হয়ে এশিয়ার বাইরে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিন ফ্রান্সে এ রোগে ৮০ বছর বয়সী চীনা নাগরিক মারা গেছেন।

এর আগে হংকং, ফিলিপাইন ও জাপানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। আর চীনে এ রোগে মৃত্যু হয়েছে দেড় হাজারের বেশি মানুষের। দেশটিতে বর্তমানে আক্রান্ত মানুষের সংখ্যা ৬৬ হাজার ৪৯২ জন।

এমজে/