খুনের আসামি দুপুরে আটক, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

খুনের আসামি দুপুরে আটক, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : রাজধানীতে দুপুরে ব্যবসায়ীকে গুলি করে পালানোর সময় আটক এক যুবক রাতে গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে তথাকথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

নিহত নুরুল ইসলাম নুরুকে (৩৫) রবিবার ভোর ৫টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) শামসুল হক। তিনি আরো জানান, লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এসআই দাবি করেছেন, শনিবার দুপুরে মেরুল বাড্ডার সাঁতালকুল এলাকায় ব্যবসায়ী আবুল বাসার বাদশাকে (৩০) গুলি করে পালানোর সময় জনতা অস্ত্রসহ নুরুকে ধরে ফেলে এবং পরে পুলিশে দেয়। বাদশা রাজধানীর মৌচাক মার্কেটে কাপড়ের ব্যবসা করতেন।

নুরু বনানীর জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান এস এম মুন্সী ওভারসিজের মালিক সিদ্দিক হোসেন মুন্সী (৫০) হত্যা মামলার অন্যতম আসামি। এ ছাড়া রাজধানীর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজীসহ অনেকগুলো মামলা রয়েছে।

পুলিশের ভাষ্য, আটকের পর শনিবার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবির উত্তরের একটি দল তাকে নিয়ে সাঁতারকুল এলাকায় অভিযানে যায়। এ সময় নুরুর সঙ্গীরা তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। গোলাগুলির একপর্যায়ে নুরু গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয়।

(জাস্ট নিউজ/জেআর/২১১৫ঘ.)