আবরার হত্যা মামলা: বাবার আবেদনে অভিযোগ গঠন শুনানি পেছাল

আবরার হত্যা মামলা: বাবার আবেদনে অভিযোগ গঠন শুনানি পেছাল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। আলোচিত এ মামলার বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালের গেজেট প্রকাশিত না হওয়ায় পরবর্তী শুনানির জন্য আগামী ১৮ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ নতুন এই তারিখ নির্ধারণ করেন।

এর আগে আবরারের বাবা আদালতে হাজির হয়ে অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করে বলেন, ‘মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার জন্য আমরা একটি আবেদন করব। তাই আজ অভিযোগ গঠন শুনানি পেছানো হোক।’

এর পর আদালত আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য আগামী ১৮ মার্চ দিন ধার্য করেন।

এর আগেও ৩০ জানুয়ারি দ্রুত বিচার ট্রাইব্যুনালের গেজেট না হওয়ায় বিচারক অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আজকের (১৭ ফেব্রুয়ারি) দিন ধার্য করেছিলেন।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত বছরের ৫ অক্টোবর বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আবরার। এর জেরে পর দিন রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়।

নৃশংস এ হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। চার্জশিটভুক্ত এই ২৫ আসামিসহ মোট ২৬ ছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।