সংবাদ সম্মেলনে জানালেন ঠিকাদাররা

‘উন্নয়নের নামে ২০ শতাংশ দুর্নীতি করেন এমপি জ্যাকব’

‘উন্নয়নের নামে ২০ শতাংশ দুর্নীতি করেন এমপি জ্যাকব’

ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর চরফ্যাসন ও মনপুরা উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজ ২০ শতাংশ কমিশন দাবি করার অভিযোগ উঠেছে। এ কমিশন না দেয়ায় ওই সকল উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজ বুঝিয়ে দেয়া হচ্ছেনা বলে অভিযোগ করেন ঠিকাদাররা। এতে করে ঠিকাদাররা ই-টেন্ডারের মাধ্যমে কাজ পেয়েও তা সঠিক সময়ে করতে পারছে না।

বৃহস্পতিবার দুপুরে ভোলা প্রেসক্লাব মিলনায়াতনে ভোলার এলজিইডির ঠিকাদাররা এসকল অভিযোগ এনে এমপি জ্যাকবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। এ সময় তারা এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের বিরুদ্ধে গত ১১ বছরে ব্যাপক দুর্নিতি, কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম করে হাজার হাজার কোটি টাকার সম্পদ গড়ে তুলেছেন বলে অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে ভোলার প্রথম শ্রেণির ঠিকাদার রুহুল আমিন কুট্টি লিখিত বক্তব্য পাঠ করেন। বক্তব্যে তিনি জানান, গত ২০২৯ইং সালের অক্টোবর মাস থেকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজের কার্যাদেশ নিয়ে এখনও কাজ শুরু করতে পারছেন না ঠিকাদাররা। জেলা অফিস থেকে কার্যাদেশ নিয়ে চরফ্যাসন ও মনপুরা উপজেলায় কাজ করতে গেলে স্থানীয় উপজেলা প্রকৌশলীগণ ঠিকাদারদেরকে কাজের সাইড বুঝিয়ে দিচ্ছেন না।

প্রকৌশলীগণ ঠিকাদারদের বলছেন, স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের কমিশনের টাকা পরিশোধ করে তার কাছ থেকে অনুমতি বা সবুজ ছাড়পত্র না আনলে কাজ শুরু করতে দেয়া হবে না। এ সব অভিযোগ তুলে ইতোপূর্বে গত ১০ ফেব্রুয়ারি ভোলা জেলা এলজিইডি কার্যালয় প্রাঙ্গনে ঠিকাদারগণ বিক্ষোভ মিছিল করেন।

এ সময় ঠিকাদাররা এসব অন্যায় ও দুর্নীতির যথাযথ তদন্ত করে প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবিসহ তাদের উন্নয়ন কাজের সাইড বুঝিয়ে দেয়ার দাবি জানান। যদি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি মানা না হলে তারা ভোলা এলজিইডি অফিস ঘোরাও, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ পাঁচ দফা কর্মসূচী ঘোষণা করেছে।

সংবাদ সম্মেলনে ঠিকাদারদের মধ্যে মো. রুহুল আমিন কুট্টি, জুলফিকার জুয়েল, আবু সায়েম, আব্দুর রাজ্জাক, কাওসার হোসেন টুয়েল, আবিদুল আলম, ইলিয়াছ আহমেদসহ ভোলার প্রায় অর্ধশতাধিক ঠিকাদার উপস্থিত ছিলেন।