র‌্যাব বলছে ভিন্ন কথা

হাসপাতাল থেকে শাকিলকে ধরে নিয়ে যায় র‌্যাব, দাবি পরিবারের

হাসপাতাল থেকে শাকিলকে ধরে নিয়ে যায় র‌্যাব, দাবি পরিবারের

শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী বলে অস্ত্র ও গুলিসহ রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মাজহারুল ইসলাম ওরফে শাকিলকে আটকের বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। কিন্তু শাকিলের পরিবারের অভিযোগ, বিএসএমএমইউ মেডিকেল থেকে গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টার দিকে শাকিলকে ধরে নিয়ে যান র‌্যাব সদস্যরা। অথচ আজ রবিবার দুপুরে তাকে অস্ত্র ও গুলিসহ আটক দেখানো হয়েছে।

পরিবার জানায়, পাঁচ বছর ধরে দুবাই ছিলেন শাকিল। ১৫ দিন হলো তিনি দেশে ফিরেছেন। হৃদরোগ নিয়ে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন। তার দেখা শোনার জন্য শাওন নামে আরো একজন ছিলেন। গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টার দিকে হাসপাতাল থেকে শাকিল ও শাওনকে তুলে নিয়ে যান র‌্যাব সদস্যরা।

এদিকে, শনিবার দুপুরে র‌্যাব দাবি করেছে, রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে মাজহারুল ইসলাম ওরফে শাকিলকে আটক করা হয়েছে। সে ঢাকার আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী। এ সময় তার কাছ থেকে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, এ বিষয়ে পরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

ভুক্তভোগী শাকিলের চাচাতো ভাই ফাহিম মাহমুদ বাংলা বলেন, ‘শাকিলের হার্টের সমস্যা রয়েছে এবং ব্লাড প্রেশারও বেশি। মাথা ঘুরে পড়ে গেলে গত ১৯ ফেব্রুয়ারি তাকে প্রথমে ধানমন্ডির একটি হাসপাতালে নেওয়া হয়। পরে ২০ ফেব্রুয়ারি সকালে নেওয়া হয় বিএসএমএমইউতে। ওইদিন রাত সাড়ে ১১টার দিকে শাকিল ও তার দেখাশোনার দায়িত্বে থাকা শাওনকে কে বা কারা তুলে নিয়ে যায়। এরপর আমরা হাসপাতালের কোনও সহযোগিতা না পেয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করি। জিডি নম্বর-১৪৮০। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাদের পাওয়া যায়নি। আজ দুপুরে টেলিভিশনে দেখতে পাই, মোহাম্মদপুর থেকে র্যা ব শাকিলকে অস্ত্রসহ আটক করেছে। তবে শাওনের কোনও খোঁজ এখনও পাইনি।’

তিনি আরো বলেন, ‘আমরা প্রথমে ধারণা করেছিলাম, যেহেতু শাকিল দুবাই থাকতেন; হয় তো মুক্তিপণের জন্য কোনও চক্র তাকে অপহরণ করেছে। এর জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে সিসিটিভি ক্যামেরার ফুটেজও চেয়েছিলাম।’