ডা. শাহাদাতকে সংবর্ধনার অনুমতি দেয়নি পুলিশ

ডা. শাহাদাতকে সংবর্ধনার অনুমতি দেয়নি পুলিশ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়া ডা. শাহাদাত হোসেনকে সংবর্ধনা দেয়ার অনুমতি পায়নি বিএনপি। তাই দলীয় কার্যালয় নসিমন ভবনে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে দলটি।

বিষয়টি নিশ্চিত করে মহানগর বিএনপির সহদফতর সম্পাদক ইদ্রিস আলী জানান, ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন চত্বরে সংবর্ধনা দেয়ার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে স্টেশন চত্বরে কোনো ধরনের জমায়েতের অনুমতি পাওয়া যায়নি। তাই আপাতত নুর আহমদ সড়কের নসিমন ভবন কার্যালয়ে সমাবেশের প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, আজ দুপুর আড়াইটায় চট্টগ্রাম মহানগর বিএনপির সব নেতা, সদস্য, থানা-ওয়ার্ড বিএনপিসহ সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের নসিমন ভবনে আসার জন্য বলা হয়েছে। সমাবেশে চট্টগ্রামের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে আওয়ামী লীগের মেয়রপ্রার্থীকে সংবর্ধনা দেয়ার দেয়া হলেও বিএনপির প্রার্থীকে সেই সুযোগ না দেয়ায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে নগরবাসীর মধ্যে। পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনা করছেন ভোটাররা।

এর আগে সোমবার রাতে চসিক নির্বাচনে মেয়র পদে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে প্রার্থী হিসেবে ঘোষণা করেন। এর পর পরই নগর বিএনপির পক্ষ থেকে মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেনকে সংবর্ধনা দেয়ার কথা জানানো হয়।

উল্লেখ্য, ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে। এবারই প্রথম চট্টগ্রামের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

এমজে/