দোকান মালিক সমিতির ত্রাণ নিয়ে কাড়াকাড়ি-মারামারি

দোকান মালিক সমিতির ত্রাণ নিয়ে কাড়াকাড়ি-মারামারি

মহানগর দোকান মালিক সমিতির উদ্যোগে অসহায় মানুষদের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণের সময় বিশৃঙ্খলা ও মারামারি ঘটনা ঘটেছে।

বুধবার দুপুর ১টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, দোকান মালিক সমিতির লোকজন প্রেসক্লাবে ত্রাণ বিতরণের জন্য আসার পর ত্রাণ নেওয়ার জন্য কাড়াকাড়ি এবং হুড়োহুড়ি লেগে যায়। কে কার আগে ত্রাণ নেবে শুরু হয় সে প্রতিযোগিতা। এসময় অনেকে কয়েক প্যাকেট ত্রাণ নিতে পারলেও, কেউ আবার এক প্যাকেটও পায়নি। অন্যদিকে কেউ ত্রাণ পেলেও তার কাছ থেকে আবার কেড়ে নিয়ে যাচ্ছে অন্যরা।

মূলত মানুষের তুলনায় ত্রাণের অপর্যাপ্ততা এবং স্বেচ্ছাসেবীর অভাবের কারণে এমন ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীদের মত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দুর্যোগ পরিস্থিতিতে যেখানে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে, সেই সময় সাহায্যের নামে এমন বিশৃঙ্খলা অপ্রত্যাশিত।

এ বিষয়ে দোকান মালিক সমিতির একজন নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির উদ্যোগে এবং মালিক সমিতির সভাপতির নেতৃত্বে আজকে এই ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। আমরা সবাই যদি যার যার নিজস্ব এলাকায় ত্রাণ বিতরণ এবং সাহায্য সহযোগিতা করতাম তাহলে প্রেসক্লাবে এসে কাউকে ত্রাণ বিতরণ করতে হতো না। নিজ এলাকায় করলে সবার মধ্যে ত্রাণ বিতরণ করা যেত। কোনো ধরনের বিশৃঙ্খলাও হতো না। এখানে কেউ ১০ প্যাকেট নিয়ে যাচ্ছে, আবার কেউ একটাও পাচ্ছে না।

এমজে/