করোনার উপসর্গ নিয়ে টাঙ্গাইলে আ.লীগ নেতার মৃত্যু, বাড়ি লকডাউন

করোনার উপসর্গ নিয়ে টাঙ্গাইলে আ.লীগ নেতার মৃত্যু, বাড়ি লকডাউন

টাঙ্গাইল জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও আওয়ামী লীগের এক নেতা করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন।

সোমবার (৬ এপ্রিল) তার মৃত্যু হয় ও বিশেষ ব্যবস্থায় তাকে দাফন করা হয়। এ ঘটনায় তার বাড়ি লকডাউন করা হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। মারা যাওয়া ওই ব্যক্তি গোপালপুর উপজেলা আ. লীগের নেতা ছিলেন। এছাড়া তিনি টাঙ্গাইল আদালতে আইন পেশায় নিয়োজিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলীম আল রাজী বলেন, তিনি হৃদ্‌রোগ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তাকে সোমবার সকালে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বজনেরা নিয়ে আসেন। এসময় তাকে মৃত অবস্থায় পান চিকিৎসকেরা। তিনি রবিবার স্থানীয় একজন ফার্মাসিস্টের কাছ থেকে চিকিৎসা নিয়েছিলেন। ওই ফার্মাসিস্টের মাধ্যমে জানতে পেরেছি, তার শ্বাসকষ্টসহ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার নানা উপসর্গ ছিলো। তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছিলেন ওই ফার্মাসিস্ট। এসব বিষয়কে বিবেচনা করে নমুনা সংগ্রহ করা ও বিশেষ ব্যবস্থায় দাফন কাজ সম্পূর্ণ করা হয়েছে।

গোপালপুর থানা অফিসার ইনচার্জ মুস্তাফিজুর রহমান বলেন, মৃতের বাড়ি লকডাউন ঘোষণা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ওই বাড়ি থেকে কেউ যেন বের না হন এবং অন্য কেউ যেন বাড়িতে প্রবেশ না করেন, তার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জনকে বারবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এমজে/