ফেসবুকে এমপি মমতাজকে নিয়ে কটূক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার এক

ফেসবুকে এমপি মমতাজকে নিয়ে কটূক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার এক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমকে কটূক্তি ও অপপ্রচারের দায়ে ফিরোজ আল মামুন (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ওই ব্যক্তিকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিম খান ওই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করলে গতকাল সোমবার রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ফিরোজ উপজেলার গালা ইউনিয়নের কালই গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ফিরোজ আল মামুন নামের ওই ব্যক্তি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এমপি মমতাজকে নিয়ে কটূক্তিমূলক পোস্ট দেন। সেখানে লেখা ছিল, ‘মমতাজ আজানে বিরক্ত! গান গাওয়া নাকি ফরজ? এ কোন শয়তান সংসদ সদস্য?’

ওই পোস্টটি একাধিকবার শেয়ার করায় বিভিন্ন লোকজন পক্ষে-বিপক্ষে বিভিন্ন মন্তব্য করেন। বিষয়টি হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দৃষ্টিগোচর হলে তিনি গত শনিবার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঈদ চৌধুরী বলেন, ‘আসামি ফিরোজ আল মামুন নামের ওই ব্যক্তি তার নিজ ব্যবহারকৃত ফেসবুক আইডিতে সংসদ সদস্য মমতাজ বেগমকে নিয়েও কটূক্তি করে আসছিলেন। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করে মানিকগঞ্জ কোর্টে পাঠানো হয়েছে।’