চকরিয়ায় করোনা আক্রান্ত হয়ে ইসলামিক ফাউন্ডেশন কর্মচারীর মৃত্যু

চকরিয়ায় করোনা আক্রান্ত হয়ে ইসলামিক ফাউন্ডেশন কর্মচারীর মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় করোনা আক্রান্ত হয়ে এই প্রথম একজনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে তিনি মারা যান। এর দুই ঘণ্টা আগে ৯টার দিকে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে আইসোলেশনে ভর্তি করা হয়। কিন্তু তীব্র জ্বর ও শ্বাসকষ্ট সহ্য করতে না পেরে তিনি মারা যান।

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির নাম হাফেজ সিরাজ-উদ্দৌলা (৬৫)। তিনি ইসলামিক ফাউন্ডেশন চকরিয়া অফিসের কেয়ারটেকার এবং চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের হালকাকারা গ্রামের মৃত মাওলানা আবদুর রহমানের দ্বিতীয় পুত্র।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সিরাজ-উদ্দৌলার নমুনা সংগ্রহের পর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয় গত ১৮ মে। গতকাল ২৪ মে রবিবার প্রকাশিত ফলাফলে তার করোনা পজিটিভ আসে। এতদিন ধরে তিনি বাড়িতেই থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম বলেন, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সিরাজ-উদ্দৌলার বাড়ি একেবারে আমার কাছে। তাকে হাসপাতাল থেকে সরাসরি কবরস্থানে নিয়ে গিয়ে জানাজা, দাফন-কাফনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, করোনায় মারা যাওয়া ওই ব্যক্তির জানাজা, দাফন-কাফন যাতে করোনা বিধি অনুযায়ী হয় সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, চকরিয়াতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ নিয়ে রবিবার পর্যন্ত এখানে এক শ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। অনেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন।