এক অজানা আতঙ্কের মধ্যে সরকার হাবুডুবু খাচ্ছে: মির্জা আলমগীর

এক অজানা আতঙ্কের মধ্যে সরকার হাবুডুবু খাচ্ছে: মির্জা আলমগীর

এক অজানা আতঙ্কের মধ্যে সরকার হাবুডুবু খাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আলমগীর বলেন, বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবী মামলা দিয়ে গ্রেপ্তারের হিড়িক চলছে দেশব্যাপী। বর্তমান গণবিরোধী সরকার বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠনের নারী, পুরুষ নির্বিশেষ মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে হয়রানী করার মুল উদ্দেশ্য হলো বিশ্বব্যাপী এই করোনা ভাইরাস মহামারির মধ্যেও কেও যেন টু শব্দ করতে না পারে। সরকার নিজেদের অবৈধ সত্তা নিয়ে সবসময় আতঙ্কের মধ্যে আছে। তাই সমালোচনাকে যমের মতো ভয় পাচ্ছে। এক অজানা আতঙ্কের মধ্যে সরকার হাবুডুবু খাচ্ছে।

তিনি বলেন, চারদিকে সীমাহীন ব্যার্থতা, করোনা ভাইরাসের প্রকোপে বাঁধভাঙ্গা পানির স্রোতের মতো দেশের জনগণ আক্রান্ত হচ্ছে, মৃত্যুর সারি দীর্ঘ থেকে র্দীঘতর হচ্ছে। কোভিড-১৯ আক্রান্ত মানুষের এদেশে কোন চিকিৎসা নেই।

হাসপাতালে করোনা রোগীদের ভর্তি যেন এক দুঃস্বপ্নে পরিণত হয়েছে। হাসপাতালে আইসিইউ ও অক্সিজেনের অভাবে আক্রান্ত রোগিরা অসহায়ভাবে কাতরাচ্ছে। রোগির তুলনায় শয্যা একেবারেই ন্যূনতম। আক্রান্ত মানুষ এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছুটতে ছুটতে রাস্তার মধ্যেই মারা যাচ্ছে।

চারদিকে ক্ষুধার জ্বালায় কর্মহীন মানুষ হাহাকার করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, এক দূর্ভিক্ষের ঘণছায়া সারাদেশে বিস্তার লাভ করছে। এই কঠিন দুঃসময় সরকার সম্মিলিতভাবে মোকাবেলা না করে বরং মিথ্যা আহমিকায় জনগনের কাছে সত্যের অপলাপ করছে। আর বিএনপিসহ বিরোধী দল ও মত যাতে মাথা চাড়া দিতে না পারে সে জন্য আগের মতোই রাষ্ট্র যন্ত্রকে কাজে লাগানো হচ্ছে নির্দয়-নিষ্ঠুরভাবে।