বোরকা পরে নৌকায় চড়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা

আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সাহেদ গ্রেফতার

আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সাহেদ গ্রেফতার পিস্তল হাতে কালো বোরকা পরিহিত অবস্থায় নৌকায় চড়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন সাহেদ

বহুল আলোচিত রিজেন্ট হাসপাতাল প্রতারণা মামলার প্রধান পলাতক আসামি ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সাহেদকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং-এর সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার জানান, বুধবার ভোরে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে অবৈধ অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয়।

এএসপি সুজয় সরকার আরো জানান, সাহেদকে সাতক্ষীরা থেকে র‍্যাবের আভিযানিক দলের সঙ্গে হেলিকপ্টার যোগে ঢাকায় আনা হচ্ছে। আজ সকাল ৮টা ৩০ মিনিটে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে হেলিকপ্টারটি অবতরণ করে।

র‍্যাব-৭ এর সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি বজলুর রশিদ বলেন, পিস্তল হাতে কালো বোরকা পরিহিত অবস্থায় নৌকায় চড়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন সাহেদ।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘সাহেদ ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টায় ছিল। আর কিছুক্ষণ দেরি হলে হয়তো তাকে আর পাওয়া যেত না।’

এর আগে গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে বিপুল অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে।

এরপর ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে এক নম্বর আসামি করে ১৭ জনকে আসামি করে একটি মামলা করা হয়। তাদের মধ্যে আটজনকে গ্রেপ্তার করা হয়। তখন থেকেই সাহেদ পলাতক ছিলেন।

রিজেন্ট হাসপাতাল করোনার নমুনা পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট তৈরি করত। সরকারের সঙ্গে হাসপাতালটির চুক্তি ছিল ভর্তি রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেবে। সরকার এই ব্যয় বহন করবে। কিন্তু তারা রোগীপ্রতি লাখ টাকার বেশি বিল আদায় করেছে। এ ছাড়া রোগীদের বিনা মূল্যে চিকিৎসা দিয়েছে এই মর্মে সরকারের কাছে এক কোটি ৯৬ লাখ টাকার বেশি বিল জমা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

সরকার সমর্থক টিভি চ্যানেলের টকশো গুলোতে নিয়মিত আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করে সরকারের গুনকীর্তন করতেন প্রতারক এই সাহেদ।