কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৪টি বগি লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৪টি বগি লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ চারটি বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাত সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় ট্রেন স্টেশন মাস্টার আব্দুল মান্নান জানান, রাতে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ চারটি বগি লাইনচ্যুত হয়। ঘটনার পর হতে এই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এই ঘটনায় কেউ হতাতত হয়নি। আজ ভোরে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করেছে। ঘণ্টা খানেকের মধ্যে ট্রেনটি উদ্ধার করতে সক্ষম হবে। এরপর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

শান্তাহার রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মোঃ নজরুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেসের ট্রেনটি (মিটার গ্রেজ) টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় এলাকায় পৌছালে সেতু পূর্ব স্টেশনের স্টেশন মাস্টার পয়েন্ট না পাল্টিয়ে ব্রড গ্রেজ লাইনে পরিবর্তন করে দেয়। এ কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়। এসময় উত্তর ও দক্ষিণ বঙ্গের চারটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে রয়েছে। এসময় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ পরিচালনা করবে। তবে রেল লাইন সচল হতে ৬ থেকে ৭ ঘণ্টা সময় লাগবে বলে তিনি জানান।

এমজে/