ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নগদ টাকা ও চেক ছিনিয়ে নেয়ার অভিযোগ

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নগদ টাকা ও চেক ছিনিয়ে নেয়ার অভিযোগ

মানিকগঞ্জ পৌরসভার পোড়রা এলাকায় বাড়ি নির্মাণের চাঁদা না দেয়ায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এক গৃহবধূকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ১০ হাজার টাকা নগদ ও ৪০ হাজার টাকার একটি চেক ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদ হোসাইন খান সাকিবসহ ৬ জন ও অজ্ঞাত ১০-১২ জনের নামে সদর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী গৃহবধূ দিলারা প্রিয়া।

তিনি জানান, শহরের পোড়রা এলাকায় ওই গৃহবধূ তিনতলা বাড়ির করছেন। আসামি সাকিব, রুবেল, ইমরান, নিলয়, সাগর ও জুয়েলসহ আরো ১০-১২ জন বাড়ির করার কারণে তার (গৃহবধূ) ১ লাখ টাকা চাঁদা দাবি করে। গত ১৩ জুলাই সন্ধ্যা ৭টার দিকে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে তার বাড়িতে প্রবেশ করে ওই চাঁদার টাকা দাবি করে। টাকা দিতে না চাইলে তাকে দেশীয় অস্ত্রের ভয়ভীতি দেখায় তারা। পরে তিনি ভীত হয়ে তাদেরকে ১০ হাজার টাকা দিয়ে দেন। আসামিরা তাকে হুমকি দিয়ে উত্তরা ব্যাংক চেক নং-০৪০৬১৪৯ মানিকগঞ্জ শাখার (হিসাব নং- ০০১১১০০১২১৪৪৭) একটি চেকে ৪০ হাজার টাকা লিখে জোর করে স্বাক্ষর নিয়ে চলে যায়। যাওয়ার সময় বিষয়টি কাউকে না জানানো জন্য আসামিরা তাকে হুমকি দেয়।

ওই গৃহবধূ আরও জানান, পরের দিন তিনি ব্যাংকে খোঁজ নিয়ে জানতে পারেন নিলয় নামের একজন ব্যাংক থেকে টাকা উত্তোলন করেছে। ভয়ে বিষয়টি কাউকে না জানালেও এক আত্মীয়র মাধ্যমে বিষয়টি জেনে যান জেলা আওয়ামী লীগের এক শীর্ষ নেতা। ওই নেতার পরামর্শে তিনি আসাামদের বিরুদ্ধে গত শুক্রবার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদ হোসাইন খান সাকিবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই ঘটনার সাথে তিনি জড়িত নন এবং ঘটনাটি সম্পর্কে তিনি শোনেননি। ওই গৃহবধূ কারো প্ররোচনায় তার নামে থানায় লিখিত অভিযোগ করেছেন।

সদর থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম জানান, ওই গৃহবধূ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এমজে/