ওয়াসার এমডির মেয়াদ ৩ বছর বাড়ানোর প্রস্তাব

ওয়াসার এমডির মেয়াদ ৩ বছর বাড়ানোর প্রস্তাব

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর জন্য প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর জন্য সুপারিশ করা হয়েছে বোর্ড সভায়। শনিবার বিকেলে অনুষ্ঠিত এক বোর্ড সভায় এমন সুপারিশ করা হয় বলে বোর্ড সভা সূত্রে জানা গেছে।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, বোর্ডের প্রস্তাব এখনও আমরা পাইনি। প্রস্তাব পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

জানতে চাইলে ওয়াসা বোর্ড সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, আমরা ৩ জন এই প্রস্তাবের বিরোধিতা করেছি। কেউ কেউ বলেছেন, তিন বছর নয়, ৬ মাস থেকে এক বছর করা যেতে পারে। আমি বোর্ডকে বলেছি যদি আপনারা প্রস্তাব পাঠান তাহলে আমাদের বক্তব্য হুবহু রেজুলেশন আকারে পাঠাবেন।

সূত্র জানায়, একজন বোর্ড সদস্য সরাসরি তাকসিম এ খানের মেয়াদ বাড়ানোর বিরোধিতা করেন। আর তিন সদস্য বিষয়টি আইনসঙ্গতভাবে হওয়া উচিত বলে মত দেন। অন্য চারজন বোর্ড সদস্য তার মেয়াদ বাড়ানোর পক্ষে মত দিলেও কতদিন বাড়ানো হবে সেটি মন্ত্রণালয়ের ওপর ছেড়ে প্রস্তাব করেন। বৈঠকে তাকসিম খানও উপস্থিত ছিলেন। তাকসিম এ খানের পঞ্চম দফায় পাওয়া নিয়োগের মেয়াদ আগামী ১৪ অক্টোবর শেষ হবে। এই প্রস্তাব ষষ্ঠবার নিয়োগের জন্য।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার ঢাকা ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমীরের সই করা এক নোটিশে বলা হয়, ‘ঢাকা ওয়াসা বোর্ডের ৯৭তম বিশেষ সভা ১৯ সেপ্টেম্বর বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। এ সভায় বোর্ডের সদস্যদের উপস্থিত থাকতে বলা হয়েছে। সভার আলোচ্য সূচিতে বলা হয়েছে, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানকে তিন বছরের জন্য নিয়োগের প্রস্তাব স্থানীয় সরকার বিভাগে প্রেরণ বিষয়।

এমজে/