রায়হান হত্যা: বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে মানববন্ধন

রায়হান হত্যা: বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে মানববন্ধন

সিলেটে পুলিশের নির্যাতনে রায়হান হত্যাকাণ্ডের প্রতিবাদে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

শনিবার সকালে, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মুনিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিভিন্ন রাজনেতিক, সামাজিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ। বক্তারা, দ্রুত হত্যাকাণ্ডে জড়িত পুলিশ সদস্যদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বন্দর বাজার ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবরকে গ্রেপ্তারের দাবিও জানান তারা।

বক্তারা আরও অভিযোগ করেন, এর আগেও বন্দর বাজার ফাঁড়ির সদস্যরা মানুষজনকে হয়রানি ও চাঁদাবাজির সঙ্গে জড়িত ছিলো। সকল ঘটনার তদন্তপূর্বক দোষীদের শাস্তির দাবি করেন তারা।

প্রসঙ্গত, গত রবিবার (১১ অক্টোবর) ভোররাতে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করায় অসুস্থ হয়ে পড়েন ছিনতাইকারী সন্দেহে আটক রায়হান। এ অবস্থায় তাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আকবরসহ চার পুলিশ সদস্যকে বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। ঘটনার পর থেকে আকবর পলাতক রয়েছেন। মামলাটি পুলিশ সদর দপ্তরের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) স্থানান্তর করা হয়। তদন্তভার পাওয়ার পর পিবিআইর টিম ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি, নগরের কাস্টঘর ও নিহতের বাড়ি পরিদর্শন করে। বৃহস্পতিবার মরদেহ কবর থেকে তুলে ফের ময়নাতদন্ত করা হয়।

এমজে/