মুশফিকের লড়াইয়ের পরও হার বাংলাদেশের

মুশফিকের লড়াইয়ের পরও হার বাংলাদেশের

ঢাকা, ১৪ মার্চ (জাস্ট নিউজ) : শ্রীলঙ্কার বিপক্ষে যেখানে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই বুধবার শুরু করলেন মুশফিকুর রহিম। দলের বিপর্যয়ের মূহুর্তে ধরলেন হাল। আবারো করলেন হাফসেঞ্চুরি। কিন্তু তার লড়াইয়ের পরও বাংলাদেশ পারেনি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে। নিদাহাস ট্রফিতে নিজেদের তৃতীয় ম্যাচে তাইতো ভারতের কাছে টাইগাররা হেরে গেল ১৭ রানে।

প্রেমাদাসা স্টেডিয়ামে বুধবার টস জিতে আগে ফিল্ডিংয়ে নেমে ভারতের ৩ উইকেট তুলে নিয়ে ১৭৬ রানে আঁটকে দেয় বাংলাদেশ। জবাবে তামিম ইকবালের ঝড়ো শুরু ও মুশফিকুর রহিমের দৃঢ়চেতা ব্যাটিংয়ের পরও টাইগাররা শেষ পর্যন্ত থামে ৬ উইকেটে ১৫৯ রানে।

৫৫ বলে ৮ চার ও ১ ছয়ে মুশফিকুর রহিম অপরাজিত ছিলেন ৭২ রানে। ১৯ বলে ৪ চার ও ১ ছয়ে তামিম ফিরেন ২৭ রান করে। ২৩ বলে ২ চার ও ১ ছয়ে সাব্বিরের ব্যাট থেকে আসে ২৭ রান। এছাড়া আর কোনো ব্যাটসম্যান পারেননি দলের প্রয়োজনে জ্বলে উঠতে। যে কারণে ভারতের বিপক্ষে আবারও হার নিয়েই টাইগারদের ছাড়তে হল মাঠ। তাতে নিদাহাস ট্রফিতে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে গেল ভারত।

জয়ের জন্য শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ২৮ রান। কিন্তু মোহাম্মদ শিরাজের প্রথম বলে মুশফিক মাত্র ১ রান নেন। পরের বলেই রায়নার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মেহেদি হাসান মিরাজ। সে সময় ৪ বলে টাইগারদের জয়ের সমীকরণ দাঁড়ায় ২৭ রান। যা যে কোনো ব্যাটসম্যানের জন্যই অত্যান্ত কঠিনসাধ্য। তারপরও মুশি ছাড়লেন না হাল। পরপর দুই বলে মারলেন চার। পঞ্চম ও শেষ বলে বড় শট খেলতে না পারায় এ ডানহাতি নেননি কোনো রান। তাতে ১৭ রানের হার নিয়ে মাঠে ছাড়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

(জাস্ট নিউজ/একে/২৩১৫ঘ.)