ভিকারুননিসায় ভর্তির লটারি শুরু ১০ ডিসেম্বর

ভিকারুননিসায় ভর্তির লটারি শুরু ১০ ডিসেম্বর

ঢাকা, ৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে আসন্ন শিক্ষাবর্ষে (২০১৭ সাল) প্রথম শ্রেণিতে ভর্তির জন্য লটারি ১০ ডিসেম্বর শুরু হবে। যা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত।

বুধবার প্রথম শ্রেণিতে ভর্তির জন্য প্রাথমিক বাছাই তালিকা প্রকাশ করা হয়েছে। প্রাথমিক বাছাইয়ে প্রায় ৯ হাজার আবেদন নির্বাচন করা হয়েছে বলে স্কুল সূত্র জানিয়েছে। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৫ অক্টোবর ভর্তির আবেদন শুরু হয়। অনলাইনে আবেদন চলে ১ নভেম্বর পর্যন্ত।

জানা গেছে, ভিকারুননিসার বসুন্ধারা, ধামমন্ডি, আজিমপুর ও বেইলি রোড ক্যাম্পাসে প্রথম শ্রেণির দিবা-প্রভাতি শাখায় বাংলা ও ইংলিশ ভার্সনে প্রায় ১২০০ শূন্য আসন রয়েছে। এর প্রেক্ষিতে ২০ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। এর মধ্য থেকে যাচাই-বাছাই করে প্রায় ৯ হাজার আবেদনকারীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। তাদের তালিকা বুধবার নোটিশ বোর্ডে ঝুলিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

ভর্তি সংক্রান্ত বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস (ভারপ্রাপ্ত) বলেন, প্রথম শ্রেণিতে ভর্তির লটারি ১০, ১১, ১২ ও ১৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বেইলি রোডের মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। উন্মুক্ত লটারি কার্যক্রম তদারকির জন্য সরকারি প্রতিনিধি চেয়ে গত ৩ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) আবেদন করা হয়েছে।

দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণিতে ভর্তি শুরু বিষয়ে অধ্যক্ষ বলেন, স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফলের পর আসন সংখ্যা নির্ণয় করা হবে। জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে এসব শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হবে।

(জাস্ট নিউজ/ওটি/২১২১ঘ.)