আর্জেন্টিনার জয় কেড়ে নিল ভিএআর

আর্জেন্টিনার জয় কেড়ে নিল ভিএআর

পেনাল্টি থেকে গোল হজমের পর সমতা ফেরালেন নিকোলাস গঞ্জালেস। দ্বিতীয়ার্ধে লিওনেল মেসির গোল ভিএআর দেখে বাতিল করে দেন রেফারি। মেসির একটি ফ্রি-কিক লাগে ক্রসবারে। পুরো ম্যাচে দাপুটে ফুটবল খেলেও ভিএআর এবং দূর্ভাগ্যের কারণে জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি আর্জেন্টিনার। বিশ্বকাপ বাছাইপর্বে শুক্রবার প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিওনেল স্কালোনির দল।

ইনজুরি শঙ্কা কাটিয়ে শুরুর একাদশে লিওনেল মেসির সঙ্গে ছিলেন লাওতারো মার্টিনেজ। ঘরের মাঠে সেরা তারকাদের নিয়ে মাঠে নামলেও প্রথমার্ধে আর্জেন্টিনা ছিল ছন্দহীন। ২২তম মিনিটে সফল স্পটকিক থেকে প্যারাগুয়েকে লিড এনে দেন অ্যাঙ্গেল রোমেরো। ৪১তম মিনিটে জিওভান্নি লো সেলসোর কর্ণার থেকে দারুণ হেডে সমতা ফেরান নিকোলাস গঞ্জালেস।

আর্জেন্টিনার জার্সিতে প্রথম গোল পেলেন ২২ বছর বয়সী এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে ছন্দে ফেরে আর্জেন্টিনা। বিরতির পর দুটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ লাওতারো। ৪৮তম মিনিটে একটুর জন্য লক্ষ্যে থাকেনি ডি-বক্সের মধ্যে থেকে নেয়া লাওতারোর শট। দুই মিনিট পর ভুল পাস থেকে বল পেয়ে যান ইন্টার মিলান স্ট্রাইকার। গোলপোস্টের কাছ থেকে নেয়া শটটি লক্ষ্যে রাখতে ব্যর্থ তিনি।

৫৭ মিনিটে লো সেলসোর ব্যাকপাস থেকে পেনাল্টি এরিয়ার কাছ থেকে গোল করেছিলেন মেসি। কিন্তু আক্রমণের শুরুতে ফাউল করায় ভিএআর দেখে গোল বাতিল করে দেন রেফারি। ৭২ মিনিটে মেসির ফ্রি-কিক থেকে জয়সূচক গোল পেতে গিয়েও পায়নি আর্জেন্টিনা। মেসির নেয়া দারুণ ফ্রি-কিক প্রথমে গোলরক্ষকের হাতে লেগে ক্রসবারে বাধা পায়।

শেষদিকে রক্ষণাত্মক হয়ে পড়া প্যারাগুয়ের ডিফেন্স ভাঙতে পারেনি আর্জেন্টিনা। টানা দুই জয়ের পর ঘরের মাঠে পয়েন্ট হারাল লিওনেল স্কালোনির দল। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আলেবিসেলেস্তেরা। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাজিল।

কাতার বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচে বাংলাদেশ সময় বুধবার সকালে পেরুর বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের ফিরতি ম্যাচে আর্জেন্টিনাকে ঘরের মাঠে ১-০ গোলে হারিয়েছিল প্যারাগুয়ে। এবার তারা ফিরল ১ পয়েন্ট নিয়ে। ২০১৫ কোপা আমেরিকায় আর্জেন্টিনার কাছে ৬-১ গোলে বিধ্বস্ত হয় প্যারাগুয়ে। এরপর আলবিসেলেস্তেদের বিপক্ষে খেলা চার ম্যাচে হারেনি তারা।

এমজে/