লাইফ সাপোর্টে পাইলট আবিদের স্ত্রী

লাইফ সাপোর্টে পাইলট আবিদের স্ত্রী

ঢাকা, ১৯ মার্চ (জাস্ট নিউজ) : নেপালে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানটির প্রধান বৈমানিক আবিদ সুলতানের শোকার্ত স্ত্রী আফসানা খানমের অবস্থার আরো অবনতি হয়েছে।

ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালের সহযোগী অধ্যাপক সিরাজী শফিকুল ইসলাম সোমবার বিকালে জানিয়েছেন, ‘উনার অবস্থা খুবই নাজুক ছিল। রবিবার সকালে অপারেশনের পরও উনার অবস্থা খারাপ হয়। আমরা উন্নতির আশা করেছিলাম, কিন্তু অবনতি হয়েছে।’

এই চিকিৎসক জানান, তারা আফসানা খানমকে লাইফ সাপোর্টে পর্যবেক্ষণে রেখেছেন। কিন্তু উন্নতির তেমন কোনো লক্ষণ এখনও দেখা যায়নি।

আবিদের বন্ধু মাহিম হোসেন বলেন, আমার স্ত্রী হাসপাতালে গিয়ে সোমাবার ভাবিকে দেখে এসেছে। তার অবস্থা আরো ক্রিটিক্যাল হয়েছে। তবে ফাইনাল কমেন্ট এখনও করেননি চিকিৎসক।

আবিদের ভাই মাহমুদ খুরশিদও একজন চিকিৎসক। সোমবার দুপুরে নেপাল থেকে নিহতদের মরদেহ দেশে আনার আগে আগে ইউএস-বাংলার আরেকটি ফ্লাইটে অন্য স্বজনদের সঙ্গে তিনিও দেশে ফিরেছেন।

‘আর্মি স্টেডিয়ামে জানাজা শেষ করে আমরা হাসপাতালে খোঁজ খবর নেব। চিকিৎসকদের সঙ্গে কথা বললেই সর্বশেষ পরিস্থিতি বুঝতে পারব।

ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালের যুগ্ম পারিচালক অধ্যাপক বদরুল আলম বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি। উনার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল আরও একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে।

৭১ জন আরোহী নিয়ে ঢাকা থেকে রওনা হয়ে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ১২ মার্চ দুপুরে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ড্যাশ উড়োজাহাজটি। এতে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।

(জাস্ট নিউজ/একে/২১০৯ঘ.)