নেপালে প্লেন দুর্ঘটনা

বাকি তিন বাংলাদেশির মরদেহ শনাক্ত

বাকি তিন বাংলাদেশির মরদেহ শনাক্ত

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : নেপালে ইউএস বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহত বাকি ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। বুধবার নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নজরুল ইসলাম, পিয়াস রায় ও আলিফুজ্জামানের লাশ শনাক্তের কাজ সম্পন্ন হয়েছে। এখন আর তাদের দেশে ফেরত পাঠাতে কোনো বাধা নেই। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে তাদের মরদেহ দেশে পাঠানো হবে। এ ব্যাপারে ইউএস বাংলার সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা লাশগুলো দেশে নেয়ার বিষয়ে কাজ করছে।

১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এতে ক্রুসহ ৫১ জনের মৃত্যু হয়। ফ্লাইটটিতে ৩৬ বাংলাদেশি আরোহী ছিলেন। এর মধ্যে ২৬ নিহত ও ১০ জন আহত হন। নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মরদেহ সোমবার দেশে ফেরত এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

তবে শনাক্তের অপেক্ষায় নজরুল ইসলাম, পিয়াস রায় ও আলিফুজ্জামানের মরদেহ। মঙ্গলবার সকালে নজরুল ইসলামের মরদেহ শনাক্ত করা হয়। এরপর বুধবার পিয়াস রায় ও আলিফুজ্জামানকে শনাক্ত করা হয়।

আহতদের মধ্যে সাত জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুই জনকে সিঙ্গাপুরে ও একজনকে দিল্লিতে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

(জাস্ট নিউজ/একে/১৮৪০ঘ.)