হলি আর্টিজান হামলার অস্ত্র জোগানদাতা ৭ দিনের রিমান্ডে

হলি আর্টিজান হামলার অস্ত্র জোগানদাতা ৭ দিনের রিমান্ডে

ঢাকা, ২২ মার্চ (জাস্ট নিউজ) : গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম সমন্বয়ক ও অস্ত্রের জোগানদাতা হাদিসুর রহমান ওরফে সাগরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম রায়হানুল ইসলাম এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক হুমায়ুন কবীর আসামিকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডের আবেদন করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ সময় হুমায়ুন কবীর উল্লেখ করেন, আসামি সাগর হলি আর্টিজান হামলার অন্যতম অস্ত্রের জোগানদাতা ও সমন্বয়ক। ঘটনার রহস্য উদ্‌ঘাটনের জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি। শুনানি শেষে আদালত সাগরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে হাদিসুর রহমান সাগরকে বগুড়া ডিবি পুলিশ বুধবার রাতে শিবগঞ্জ উপজেলার কিচক বাজারের পশ্চিমে পরিত্যক্ত সিনেমা হলের পাশ থেকে গ্রেফতার করে।

হাদিসুর রহমান সাগর ও হাসনাত করিম ছাড়া এই মামলায় গ্রেফতার আছেন আরো ৫ জন। তারা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাশেদ ওরফে র‍্যাশ, সোহেল মাহফুজ ওরফে নসরুল্লাহ, রকিবুল ইসলাম ওরফে রিগ্যান, মিজানুর রহমান ওরফে বড় মিজান। পুলিশ বলছে, এই ৫ জনই নব্য জেএমবির গুরুত্বপূর্ণ নেতা ও সদস্য।

এদের মধ্যে রাজীব গান্ধী, রকিবুল ইসলাম ও মিজানুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গুলশানে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার অভিযোগপত্র প্রস্তুত। সরকারের উচ্চপর্যায় থেকে সবুজ সংকেত পেলেই আদালতে অভিযোগপত্র জমা দেবে তদন্তকারী সংস্থা। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক হাসনাত করিমকে এই মামলার অভিযোগপত্রে আসামি করা হবে কি না, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

(জাস্ট নিউজ/একে/২০৪০ঘ.)