ফেনীতে কারখানায় আগুন, ৯ ইউনিটের ছয় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

ফেনীতে কারখানায় আগুন, ৯ ইউনিটের ছয় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

ফেনী সদর উপজেলার কাশেমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। গতকাল বুধবার রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সকালের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফেনী, নোয়াখালী ও কুমিল্লার মোট আটটি ফায়ার স্টেশনের ৯টি ইউনিট ছয় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ওই ফ্যাক্টরির পাঁচটি শেড।

ওই ফ্যাক্টরিতে বিস্কুট, চানাচুরসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরি করা হতো। ফ্যাক্টরিতে শ্রমিকরাও থাকত। তবে তাদের কোনো ক্ষতি হয়েছে কিনা বা ফ্যাক্টরির ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই জানা যায়নি।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মৎসুদ্দী বলেন, আমরা ১২টা ৮ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পাই। সাথে সাথেই ফেনী ফায়ার স্টেশনের তিনটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে রওনা দেই। আমরা কাছাকাছি আসার পথে যখন আগুনের লেলিহান শিখা দেখতে পাই, তখন আগুনের ভয়াবহতা উপলব্ধি করে আমি ফেনীর পাঁচটি স্টেশনকে একসাথে ঘটনাস্থলে আসার নির্দেশ দেই।

তিনি আরো বলেন, যখন আগুনের লেলিহান শিখা মূল কারখানার দিকে যাচ্ছিল, তখন আমি নোয়াখালীর কোম্পানীগঞ্জ, চৌমুহনী এরপর কুমিল্লার চৌদ্দগ্রাম স্টেশনকে ঘটনাস্থলে সহায়তার জন্য অনুরোধ করি। মোট আটটি স্টেশনের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

এমজে/