স্টেডিয়ামে অনুষ্ঠান উপভোগ করলেন শেখ হাসিনা

স্টেডিয়ামে অনুষ্ঠান উপভোগ করলেন শেখ হাসিনা

ঢাকা, ২২ মার্চ (জাস্ট নিউজ) : স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করায় বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তা উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আরো যারা অনুষ্ঠান উপভোগ করেন তাদের মধ্যে ছিলেন, তার ছোট বোন শেখ রেহানা, তার ছেলে রেদোয়ান মুজিব সিদ্দিক ববি ও তার দুই নাতি। সংস্কৃতি মন্ত্রণালয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, রাজনীতিবিদ, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, লেখক, শিল্পী, সাহিত্যিকসহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এ আনন্দময় অনুষ্ঠানে যোগ দেন।

বরেণ্য কণ্ঠশিল্পী রুনা লায়লা, মমতাজ এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন অনুষ্ঠানে দেশাত্মবোধক, লোক ও পল্লীগীতি এবং নৃত্যনাট্য পরিবেশন করে।

দর্শনীয় আতশবাজি ও লেজার রশ্মি কিছু মুহূর্তের জন্য দর্শকদের আনন্দ ও উত্তেজনার ভেতর মোহাচ্ছন্ন করে রাখে। অনুষ্ঠানে বিভিন্ন উপলক্ষে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন ভাষণের উল্লেখযোগ্য অংশ বাজানো হয়।

রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন, বাদ্য বাজনা, আনন্দ, উল্লাসসহ বর্ণিল শোভাযাত্রা। দুপুরের পর থেকে নগরীর প্রধান প্রধান সড়কে ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ঢল। তারা শোভাযাত্রা নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন।

দুপুর আড়াইটার দিকে রাজধানীর পূর্বনির্ধারিত ৯টি স্পট থেকে বের হওয়া বর্ণিল এ শোভাযাত্রাগুলো বিকাল ৫টার দিকে মিলিত হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সাধারণ মানুষের সঙ্গে ৫৭টি মন্ত্রণালয়, বিভাগ ও অধীনস্থ সংস্থা বর্ণাঢ্য এ শোভাযাত্রায় অংশ নেয়।

শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা বিভিন্ন রঙ্গের টি-শার্ট, ক্যাপ পড়ে, হাতে ব্যানার, ফেস্টুন নিয়ে স্টেডিয়ামের দিকে যান। এ শোভাযাত্রা আয়োজন উপলক্ষে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। শোভাযাত্রা উপলক্ষে রাজধানীর কিছু সড়কে যান চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে এ কর্মসূচিকে ঘিরে নগরীর প্রধান প্রধান সড়কে তীব্র যানজট দেখা দেয়। কোন কোন সড়কে গণপরিবহন কম থাকায় দুর্ভোগে পড়েন সাধারণ কর্মজীবী মানুষেরা।

(জাস্ট নিউজ/একে/২৩৫৯ঘ.)