প্রেমিকের সাথে ঘুরতে বেরিয়ে লাশ কলেজছাত্রী

প্রেমিকের সাথে ঘুরতে বেরিয়ে লাশ কলেজছাত্রী

নীলফামারীর জলঢাকার রাজারহাট এলাকায় মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে নিহত হয়েছেন রুবাইয়া ইয়াসমিন রিমু। তার লাশ এখন রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালের মর্গে। প্রেমিকের সাথে বেড়াতে ‍গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনার শিকার হন তিনি। তবে পরিবারের অভিযোগ, ফয়সাল নামের ওই প্রেমিক জোর করে তাকে তুলে নিয়ে যাওয়ার সময় মোটরসাইকেল চাপা দিয়ে হত্যা করেছে। যদিও পুলিশ বলছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিষয়টি হত্যা না সড়ক দুর্ঘটনা বলা যাবে না।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সকালে নীলফামারী সদরের গ্রামের বরমতল গ্রামের আব্দুল্লাহ মিয়ার পুত্র ও কচুকাটা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সাল তার প্রেমিকা পাশের তালুক মানুষমারা আব্দুর রাজ্জাকের মেয়ে রুবাইয়া ইয়াসমিন রিমুকে মোটরসাইকেলে নিয়ে ঘুরতে বের হন। পথিমধ্যে জলঢাকার রাজারহাট বাজারের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় ছিটকে পড়েন। স্থানীয়রা প্রথমে তাদের জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। অবস্থার অবনতি হলে ফয়সাল তার বন্ধু রিজভীর সহায়তায় তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। দুপুরে রিমু মারা গেলে ফয়সাল ও রিজভি হাসপাতাল থেকে পালিয়ে যান।

তবে নিহতের মামাত ভাই ও নানার দাবি, ফয়সাল ও রিজভি অনেক দিন ধরেই রিমুকে উত্যক্ত করত। সোমবার সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় তারা রিমুকে জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে পথিমধ্যে ফেলে দিয়ে হত্যা করে। এ ঘটনায় জলঢাকা থানায় হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছে পরিবার। আর জড়িতদের গ্রেফতার করে ফাঁসির দাবি জানিয়েছে তারা।

তবে পুলিশ বলছে, রিমুর লাশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত ও তদন্তের পরই বলা যাবে ঘটনাটি হত্যা না দুর্ঘটনা।

ফয়সালের বন্ধু রিজভি জানিয়েছেন, রিমু ও ফয়সাল অনেক দিনের প্রেমিক-প্রেমিকা। সকালে তারা ঘুড়তে বের হয। জলঢাকার রাজারহাট বাজারের পাশে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল থেকে দুজনেই ছিটকে পরে। তাদেরকে জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করা হয়। এসময় ফয়সাল আমাকে ফোন দেয়। আমি সেখানে গিয়ে চিকিৎসকের পরামর্শে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করি। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রিমু মারা যায়। ফয়সাল চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জানান, রিমু নামের মেয়েটির লাশ রাখা হয়েছে মর্গে। তদন্ত চলছে। ময়নাতদন্তের প্রতিবেদন আসবে। এরপরই বিস্তারিত বলা যাবে। এছাড়াও জলঢাকা থানায় মামলার বিষয়টিও তদন্তে গুরুত্ব পাবে।

পারিবারিক সূত্রে জানা গেছে, রিমু কারমাইকেল কলেজের বাংলা দ্বিতীয় বষ এবং ফয়সাল ঢাকা সোহরাওয়ার্দি কলেজের রাষ্ট্রবিজ্ঞান শেষ বর্ষের শিক্ষার্থী বলে জানিয়েছে পুলিশ।

এমজে/