ভালুকায় ৬তলা ভবনে বিস্ফোরণ, নিহত ১

ভালুকায় ৬তলা ভবনে বিস্ফোরণ, নিহত ১

ময়মনসিংহ, ২৫ মার্চ (জাস্ট নিউজ) : ময়মনসিংহের ভালুকার মাষ্টারবাড়ি এলাকায় শনিবার দিবাগত রাত দেড়’টার দিকে একটি ছয়তলা ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে ৩য় তলার দেয়াল ও কাচের দরজা-জানালাগুলো ভেঙে প্রায় ২০০ মিটার পর্যন্ত দূরত্বে ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলে একজনের লাশ পড়ে আছে।

ঝলসে যাওয়া ও গুরুতর আহত অবস্থায় পাওয়া যায় তিনজনকে। তাদের মধ্যে হাফিজ (২৫) ও দীপ্ত সরকার (২৫) নামে দু’জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং নাজমুল (২৪) নামে অপর একজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জার্জিয়া জানান, ভর্তিকৃতদের শরীরের ৫০ শতাংশই ঝলসে গেছে। এদের অবস্থা আশঙ্কাজনক। হতাহতরা সকলেই খুলনা ইউনিভার্সিটি অব টেকনোলজির (খুয়েট) ছাত্র। মাষ্টারবাড়ি ইসকয়ার ইন্ডাষ্ট্রিজে এরা ইন্টার্ণ করতে ১০ দিন আগে এই ছ’তলা ভবনের তৃতীয় তলায় ভাড়া নেয়।

বর্তমানে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। খবর পেয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ ও ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে অবস্থান করছেন।

ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা ভালুকা উদ্দেশ্যে রওনা হয়েছেন বলে জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান।

এদিকে জনাকীর্ণ স্থানটিতে বিকট শব্দে বিস্ফোরণের পর আশপাশ শত শত উৎসুক লোক ভিড় করছেন।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমনটি ঘটতে পারে। তবে ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা ঘটনাস্থলে না পৌঁছা পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাবে না।

স্থানীয়রা জানান, ১০ দিন আগে খুলনা ইউনিভার্সিটি অব টেকনোলজির (খুয়েট) ৪ ছাত্র এই ভবনের তিনতলায় একটি রুম ভাড়া নেয়। ভবনটির নিচতলায় ওয়ালটনের শো-রুম রয়েছে এবং তলাগুলো আবাসিক ভাড়া দেয়া।

(জাস্ট নিউজ/এমআই/০৯৩০ঘ.)