বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের বাণী

গণতন্ত্র, উন্নয়ন ও সন্ত্রাসবাদ বিষয়ে অঙ্গীকার পূনর্ব্যক্ত

গণতন্ত্র, উন্নয়ন ও সন্ত্রাসবাদ বিষয়ে অঙ্গীকার পূনর্ব্যক্ত

বিশেষ সংবাদদাতা, ২৭ মার্চ (জাস্ট নিউজ) : বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাণী দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সাথে কূটনৈতিক সম্পর্ক রয়েছে এবং জাতিসংঘ স্বীকৃত সকল দেশের জাতীয় দিবসে বাণী প্রদান করার রেওয়াজ রয়েছে দেশটির।

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো বাণীতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ২৬ শে মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে, যুক্তরাষ্ট্রের নাগরিক এবং আমি দেশের ঐতিহ্য ও ইতিহাস উদযাপনে যোগদান করছি। আজকে আমরা বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ভাষার কথা স্মরণ করছি এবং গণতন্ত্র, উন্নয়ন, সন্ত্রাসবাদ, বাণিজ্য ও বিনিয়োগে আমাদের অংশীদারিত্ব পুনরায় নিশ্চিত করছি। আমাদের এই ঘনিষ্ঠ সহযোগিতা উভয় দেশের নিরাপত্তা ও সমৃদ্ধি বজায় রাখতে সহায়তা করছে।

অসহায় রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে পাশে দাড়ানোয় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যাবাদ জানিঁযে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, এই অসহার নারী, পুরুষ ও শিশুদের সাহায্য করতে আপনি যা করেছেন সেজন্য আমি ধন্যবাদ জানাই।

সহিংসতা থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য আমি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানাতে চাই। আশ্রয়প্রার্থীদের প্রতি জাতির এই দয়াশীল প্রতিক্রিয়ার জন্য যুক্তরাষ্ট্র সম্মান জানায় এবং প্রশংসা করে।

বাণীতে ট্রাম্প স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বাংলাদেশের সকল জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানান।

(জাস্ট নিউজ/এমআই/১১৩০ঘ)