৩ দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী

৩ দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী

চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবে ইন্ধন দেওয়ার অভিযোগে এক মামলায় জামায়াত নেতা শাহজাহান চৌধুরীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালতে হাজির করে হাটহাজারী থানার তিন মামলায় গ্রেফতার দেখানোর পর একটি মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত ৩ দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন।

হাটহাজারীতে হেফাজতে ইসলাম-এর তাণ্ডবে প্ররোচনা ও ইন্ধন দেওয়ার অভিযোগে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকে শুক্রবার (১৪ মে) গভীর রাতে আটক করে পুলিশ। তিনি চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমীর।

আটকের পর তাঁকে হাটহাজারী থানায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া তিন মামলায় গ্রেফতার দেখানো হয়। গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চট্টগ্রামের হাটহাজারী থানায় আক্রমণ, ভূমি অফিস ও ডাকবাংলোতে আগুন দেওয়াসহ সহিংস ঘটনার অভিযোগে মামলাগুলো করা হয়। এসময় পুলিশের গুলিতে মারা যান চারজন হেফাজত কর্মী।

এসব ঘটনায় হাটহাজারী থানায় মোট ৯টি মামলা হয়েছে। এসব মামলায় চট্টগ্রামে হেফাজতে ইসলাম-এর বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী, সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহারসহ সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।