ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক

৫ দফা দাবি নিয়ে সচিবালয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা

৫ দফা দাবি নিয়ে সচিবালয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা

ঢাকা, ৯ এপ্রিল (জাস্ট নিউজ) : চাকরিক্ষেত্রে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের একটি প্রতিনিধিদল নিজেদের দাবি-দাওয়া নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে শেষ পর্যন্ত সচিবালয়ে আলোচনায় বসতে রাজি হয়েছেন। এর প্রেক্ষিতে শাহবাগ থানার দেয়া দুটি গাড়িতে করে ২০ জনের একটি প্রতিনিধি দল বেলা সাড়ে ৩০টায় সচিবালয়ের পথে টিএসসি থেকে রওয়ানা দেন।

সোমবার বেলা পৌনে ৪টায় টিএসসি থেকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের আমন্ত্রণে ও পুলিশের মধ্যস্ততায় সচিবালয়ে বৈঠকে বসতে সম্মত হন আন্দোলনকারীরা।



সোমবার বিকেল পৌনে ৩টার দিকে আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের হাসান আল মামুন শাহবাগ মোড়ে বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ২০ জনের একটি প্রতিনিধিদল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনার জন্য সচিবালয়ে যাচ্ছে। বিকেল সাড়ে ৪টায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কনফারেন্স কক্ষে সভা হবে।

আমরা শুনেছি, সেখানে ওবায়দুল কাদের ছাড়াও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পিএসসির চেয়ারম্যান উপস্থিত থাকতে পারেন,-যোগ করেন মামুন।

প্রতিনিধি দলে ১০ জন ছাত্র ও ১০জন ছাত্রী রয়েছেন। বেলা সাড়ে ৩টায় হাসান আল মামুনের নেতৃত্বে প্রতিনিধি দলটি সচিবালয়ের উদ্দেশ্যে পুলিশের দুটি গাড়িতে করে টিএসসি থেকে রওয়ানা দেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে রাজু ভাস্কর্যের পাদদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে দোয়েল চত্বরে পুলিশের সঙ্গে কথা বলতে আসেন মামুন। এ সময়ও তিনি বিষয়টি গণমাধ্যমকে জানান।

পরে অবশ্য সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজও বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের সঙ্গে আলাপের বিষয়ে হাসান আল মামুন বলেন, আমরা পুলিশকে বলেছি, টিএসসিতে শান্তিপূর্ণ আন্দোলন করব। তারা যেন আমাদের ওপর হামলা না করে। পুলিশ এতে রাজি হয়েছে।

কথা বলতে আসা মামুনসহ আরেকজনের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের ছবি তুলে রাখে পুলিশ।

সেখানে নিয়োজিত কর্মকর্তারা জানান, শিক্ষার্থীরা যদি শান্তিপূর্ণ আন্দোলন না করে ভাঙচুর করে, তাহলে পুলিশ ব্যবস্থা নেবে এবং এই দুজনের বিরুদ্ধে মামলা দেবে।

(জাস্ট নিউজ/এমআই/১৪২০ঘ.)