‘ইমরান সরকারের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হবে’

‘ইমরান সরকারের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হবে’

ঢাকা, ৯ এপ্রিল (জাস্ট নিউজ) : সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের আন্দোলন নিয়ে অনলাইন অ্যাক্টিভিস্ট ইমরান এইচ সরকারসহ যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন, তাদের বিরুদ্দে আইসিটি আইনে মামলা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে আওয়ামী লীগের একজন সংসদ সদস্য এই ইস্যুতে তাকে গ্রেফতারের দাবি করেছেন।

সোমবার সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে সাবিনা আক্তার তুহিন বলেন, কোটা সংস্কারের আন্দোলন চলাকালে এক ছাত্রের মৃত্যু নিয়ে ইমরান এইচ সরকার মিথ্যা ফেইসবুক স্ট্যাটাস দিয়েছে। সরকারের বিরুদ্ধে নাটক সাজানোর চক্রান্ত চলছে। আমরাও ঘরে বসে থাকবো না। প্রতিরোধে নামতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এখনও ইমরান এইচ সরকারের বিরুদ্ধে মামলা কেন করা হচ্ছে না? তাকে গ্রেপ্তার করা হচ্ছে না কেন? সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হবে, আর আমরা ঘরে বসে থাকব না। আর প্রতিবাদ নয়; তাদের প্রতিরোধ করব।

ইমরানের প্রতি ইঙ্গিত করে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, একজন ব্যক্তির ফেইসবুক পেইজে আহত একজনকে নিহত বলে পোস্ট দেয়া হয়। যিনি মারা গেছেন বলে ফেইসবুকে পোস্ট দেয়া হল, ওই ব্যক্তি পরে নিজে ফেইসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন যে তিনি বেঁচে আছেন। আন্দোলনের দাবি যৌক্তিক বা অযৌক্তিক হতে পারে। তবে সহিংসতা যৌক্তিক হতে পারে না।

এরমধ্যেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কন্যা নাদিয়া নন্দিতা ইসলামের সঙ্গে দাম্পত্য শুরুর এক বছরের মধ্যেই তাদের বিবাহবিচ্ছেদের খবর পাওয়া গেছে।

(জাস্ট নিউজ/এমআই/১৫২৬ঘ.)