করোনায় মৃত্যু কমেছে

করোনায় মৃত্যু কমেছে

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৭৩ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ২৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৫ হাজার ৪২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৭৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৯ হাজার ৮৩০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ১৬ হাজার ৯১৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৮৪৯টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪১ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী তিনজনের মধ্যে পুরুষ একজন ও নারী দুইজন। এ নিয়ে নারী মারা গেছেন ১০ হাজার ৭৩ জন আর পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯০০ জন।

করোনার মৃত্যুবরণকারীদের মধ্যে একজনের বয়স থেকে ১১ থেকে ২০ বছর, একজনের বয়স ৪১ থেকে ৫০ বছর ও একজনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এর মধ্যে ঢাকা বিভাগে একজন ও খুলনা বিভাগে দুইজন মারা গেছে। তিনজনই সরকারি হাসপাতালে মারা গেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।