গুম হওয়া পরিবারের আকুতি

স্বজনদের ফিরিয়ে দিন

স্বজনদের ফিরিয়ে দিন

ঢাকা, ১০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : গুম হওয়া ২৭ ব্যক্তির পরিবারের সদস্যরা সমবেত হয়ে তাদের স্বজনদের ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন। সন্তান হারানো বাবা-মায়ের আকুতি জানিয়েছেন তাদের প্রিয় সন্তান ফিরিয়ে দেয়ার। রবিাবর জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে তারা এমন আকুতি জানান।

অনুষ্ঠানে লিখিত বক্তব্য পড়ে শোনান গুম হওয়া সাজেদুল ইসলামের বোন মারুফা ইসলাম। লিখিত বক্তব্যে তার ভাইসহ গুম হওয়া অন্যদের ফিরিয়ে দেয়ার দাবি জানান। অনুষ্ঠানে সাজেদুল ইসলামের মা হাজেরা খাতুন বলেন, আমি মৃত্যুর আগে আমার ছেলেকে দেখে যেতে চাই।

অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফর উল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও রিফিউজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্টস রিসাচং ইউনিট এর পরিচালক সি আর আবরার, মানবাধিকারকর্মী নূর খান লিটন প্রমুখ বক্তব্য রাখেন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমি গুমের পরিস্থিতির শিকার এই কঠিন সময়টি সম্পর্কে জানি। প্রতি বছর এভাবে শোক বিহ্বল পরিস্থিতি দিয়ে গুমের শিকার পরিবারগুলো সরকারের নিকট আকুল আবেদন জানিয়ে যান। তাদের স্বজনকে ফিরিয়ে দেয়ার আহবান জানান। কিন্তু এই আহ্বান কারো কানে পৌঁছায় না। সি আর আববার বলেন, যারা গুমের পেছনে জড়িত তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হোক। গুম পরিবারগুলোর যে অভিযোগ রাষ্ট্রের দায়িত্ব তার জবাব দেয়া।

(জাস্ট নিউজ/ওটি/১৫৫৫ঘ.)