মঙ্গলবার সিইসির সঙ্গে বিএনপির বৈঠক

মঙ্গলবার সিইসির সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকা, ১৭ এপ্রিল (জাস্ট নিউজ) : আসন্ন গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন এবং সীমানা পুনর্বিন্যাসসহ নির্বাচন সংশ্লিষ্ট নানা ইস্যুতে কথা বলতে মঙ্গলবার নির্বাচন কমিশনে যাবে বিএনপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার বেলা ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ইসিতে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে দেখা করতে যাবে।

প্রতিনিধি দলে থাকবেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও যুগ্ম মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে গত বছরের অক্টোবরে সিইসির সঙ্গে সংলাপে বিএনপি ২০ দফা দাবি তুলে ধরে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো নির্বাচনের জন্য সহায়ক সরকার নিশ্চিত করা, ভোটের আগে অবশ্যই সংসদ ভেঙে দেওয়া, বিরোধী দলের বিরুদ্ধে যে মিথ্যা মামলা আছে, তা প্রত্যাহার করা, গুম-খুন-হয়রানি বন্ধ করতে হবে, প্রতিরক্ষা বাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে নির্বাচনের অন্তত সাত দিন আগে থেকে মোতায়েন করতে হবে, ই-ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা যাবে না, সব রাজনৈতিক দলকে এখন থেকে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করার সুযোগ করে দেওয়াসহ আরও কিছু বিষয়ে তারা সুপারিশ করেছিল।

(জাস্ট নিউজ/একে/২৩১৫ঘ.)