আসুন জনগণের ক্ষমতা পুনরদ্ধার করি: ড. কামাল

আসুন জনগণের ক্ষমতা পুনরদ্ধার করি: ড. কামাল

ঢাকা, ২০ এপ্রিল (জাস্ট নিউজ) : জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, এটা অন্ধ বোবার দেশ না। যারা দেশকে দেউলিয়া বানিয়েছে তাদের বিচার এদেশে হবেই। তারা যত তাড়াতাড়ি সড়বে ততই দেশের মঙ্গল।

শুক্রবার বিকালে রাজধানীর গুলিস্তানস্ত মহানগর নাট্যমঞ্চে ‘বাংলাদেশের সংবিধানে বিধৃত আকাঙ্খা বিদ্যমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন ড. কামাল হোসেন।

তিনি বলেন, সময় থাকতে জনগণকে তাদের ক্ষমতা ভোগ করার ব্যবস্থা করে দিন। তিনি বলেন, আসুন জনগণের ক্ষমতা পুনরদ্ধার করি। পৃথিবীর কোনো দেশে একসাথে সরকারি ও বিরোধী দল ক্ষমতায় নেই। ১৯৩ টি রাষ্ট্রের কোথাও কি এটা আছে?

ড. কামাল হোসেন বলেন, কোনো স্বৈরাচার চিরস্থায়ী নয়। স্বৈরাচারের পতন হবে হবেই। তিনি বলেন, তথাকথিত সংসদ সদস্য হিসাবে আমাদের ওপর যাদের চাপিয়ে দিচ্ছে এটা দেখে বসে থাকার চেয়ে মরে যাওয়া ভালো।

এই আলোচনা সভায় সভাপতিত্ব করেছেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার শেখ মুহাম্মদ শহীদুল্লাহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ.কিউ.এম. বদরুদ্দোজা চৌধুরী।

(জাস্ট নিউজ/একে/২৩৪৩ঘ.)