ঢাবি ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে বিএনপি: কাদের

ঢাবি ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে বিএনপি: কাদের

ষড়যন্ত্র করে পদ্মা সেতু নির্মাণ ঠেকাতে না পেরে এখন উদ্বোধনের আগে আগে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে বিএনপি—এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার নিজ বাসভবনে ব্রিফিংয়ে তিনি এমন অভিযোগ করেন।

কাদের বলেন, বিএনপি মহাসচিব একের পর এক মিথ্যচার করেই যাচ্ছেন। পদ্মা সেতু দেখে বিএনপি অন্তর্জ্বালায় ভুগছে, এ সত্য স্বীকার করে নেওয়ায় মির্জা ফখরুল সাহেবকে ধন্যবাদ। তবে পদ্মা সেতু নিয়ে বারবার লুটপাটের যে কাল্পনিক অভিযোগ তিনি করেছেন সেটা তার বিকৃত মস্তিষ্কের নতুন আবিষ্কার বলে মনে করি।

আমি আবারও স্পষ্ট করে বলি, শতভাগ স্বচ্ছতা নিয়ে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ হয়েছে। পদ্মা সেতুতে দুর্নীতির যে কাল্পনিক অভিযোগ বিএনপি মহাসচিব করেছেন সুনির্দিষ্ট তথ্য দিয়ে যদি প্রমাণ করতে না পারেন তবে মেগা প্রকল্প নিয়ে মেগা মিথ্যাচারের জন্য ফখরুল সাহেবকে ক্ষমা চাইতে হবে, বলেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, দুর্নীতির অপবাদ দিয়ে বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়েছিল। এরপর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন। কানাডার আদালতে পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে যে অভিযোগ বিশ্বব্যাংক করেছিল সেটা নাকচ করে বাংলাদেশকে নির্দোষ বলে রায় দিয়েছে। তারপর বিশ্বব্যাংকই স্বীকার করেছে পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়ে তারা ভুল করেছে। এরপরও কি মির্জা ফখরুল সাহেব পদ্মা সেতুর স্বচ্ছতা নিয়ে মিথ্যাচার করবেন?

পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেলসহ শেখ হাসিনা সরকারের মেগা প্রকল্পগুলো দেখে বিএনপি নেতাদের আসলেই মাথা নষ্ট হয়ে গেছে বলেও এ সময় মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।