মহানবীকে নিয়ে কটূক্তি: ভারতীয় দূতাবাস অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল

মহানবীকে নিয়ে কটূক্তি: ভারতীয় দূতাবাস অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল

মহানবী হজরত মুহাম্মদ (সা:)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে কর্মসূচি পালন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তারা ঢাকায় ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল করেছে।

কর্মসূচি পালনের জন্য আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সামনে জড়ো হন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা। সেখান থেকে তাঁরা মিছিল নিয়ে ভারতীয় দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করেন।

মিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির রেজাউল করিম। কর্মসূচি থেকে কয়েকটি দাবি জানানো হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দলকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস, ভারতীয় হাইকমিশনারকে তলব।

মিছিলটি চলাকালে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করেই ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা মিছিল নিয়ে অগ্রসর হন।

মিছিলটি শান্তিনগর মোড়ে এলে পুলিশ বাধা দিয়ে থামিয়ে দেয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা সেখানেই বিক্ষোভ মিছিলের কর্মসূচি শেষ করেন।

মিছিল শেষে ইসলামী আন্দোলন বাংলাদেশের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল দাবিসংবলিত স্মারকলিপি দেওয়ার জন্য ভারতীয় দূতাবাসের উদ্দেশে রওনা দেয়।
১০ জুন এক বিক্ষোভ সমাবেশ থেকে এই প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

মহানবী হজরত মুহাম্মদ (সা:)-কে নিয়ে সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দল অবমাননাকর মন্তব্য করেন। এ নিয়ে দেশ-বিদেশে প্রতিবাদ চলছে। সমালোচনা-প্রতিবাদের মুখে নূপুরকে দল থেকে সাময়িক বহিষ্কার করে বিজেপি। আর নবীনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।