পুরুষ সঙ্গীর বিশ্বাসভঙ্গ আর পরকীয়ার বলি চিকিৎসক জান্নাত: র‍্যাব

পুরুষ সঙ্গীর বিশ্বাসভঙ্গ আর পরকীয়ার বলি চিকিৎসক জান্নাত: র‍্যাব

পরিচয় থেকে প্রেম। অতঃপর পরিণয়। এমন সুখময় দৃশ্যের উল্টো পিঠে পুরুষ সঙ্গীর বিশ্বাসভঙ্গ আর পরকীয়ার ছবিও ছিল। একাধিক নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক জেনে যাওয়াতেই চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকাকে পরিকল্পিতভাবে হত্যা করেন স্বামী রেজাউল করিম রেজা।

শুক্রবার (১২ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, গত ২ বছর আগে পরিবারকে না জানিয়ে বিয়ে করেন তারা। কয়েকমাস আগে অন্য মেয়েদের সঙ্গে রেজার অবৈধ সম্পর্ক জেনে গেলেই তাদের মধ্যে ঝগড়া শুরু হয়, সে থেকেই জান্নাতুল নাঈমকে হত্যার পরিকল্পনা শুরু করে রেজাউল।

র‍্যাব জানায়, ঘটনার দিন ১০ আগস্ট জন্মদিন পালন করার কথা বলে জান্নাতুলকে পান্থপথের ওই আবাসিক হোটেলে নিয়ে যান রেজা। সেখানে নিয়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী তাকে হত্যা করা হয়। সেখানেও তাদের অন্য নারীর সঙ্গে স্বামী রেজার সম্পর্ক নিয়ে কথা কাটাকাটি, বাগবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়।

এ সময় রেজা তার ব্যাগ থেকে ধারালো ছুরি বের করে ভিকটিমের শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও গলা কেটে মৃত্যু নিশ্চিত করেন। এরপর রক্তমাখা কাপড় পরিবর্তন করে গোসল করে মোবাইল ফোন সঙ্গে নিয়ে হোটেলের দরজার বাইরে থেকে বন্ধ করে বেরিয়ে যান।

র‍্যাব আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন আরও জানান, হত্যার পর রেজাউল করিম চট্টগ্রামে পালিয়ে যান। সেখানে একজন আইনজীবীর সঙ্গে হত্যা মামলা থেকে বাঁচার বিষয়ে পরামর্শও করেন তিনি।

র‍্যাব আরও জানায়, এর আগে নারী কেলেংকারীতে ২০১৮ সালে চাকরি হারান রেজাউল। ফোনের রেকর্ড ঘেঁটে তার কুরুচিপূর্ণ মনোভাব সম্পর্কে ধারণা পায় এলিট বাহিনী।

উল্লেখ্য, রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে নারী চিকিৎসক জান্নাতুল নাইম সিদ্দিকীকে গলা কেটে হত্যার ঘটনায় বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের মুরাদপুর এলাকার একটি মেস থেকে তার সঙ্গী রেজাউল করিম ওরফে রেজাকে গ্রেপ্তার করে র‌্যাব।