২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৮

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৮

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১২৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪ জনে।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১২৮ জনের মধ্যে ঢাকায় ১০৮ জন এবং ঢাকার আইরে ২০ জন বাসিন্দা। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ১২৮ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩৬১ জন এবং ঢাকার বাইরে ৬৩ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৬ই আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩ হাজার ৯৮৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৩ হাজার ৫৪২ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৭ জনের মৃত্যু হয়েছে।