দেশে এখন কতিপয় লোভী মানুষের কুশাসন চলছে: ড. কামাল

দেশে এখন কতিপয় লোভী মানুষের কুশাসন চলছে: ড. কামাল

ঢাকা, ২ মে (জাস্ট নিউজ) : গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও সুষ্ঠু নির্বাচনের দাবীতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, কুশাসন থেকে দেশকে মুক্ত করতে হবে। দেশে এখন কতিপয় লোভী মানুষের কুশাসন চলছে।

মঙ্গলবার মহান মে দিবস উপলক্ষে ঢাকা মহানগর গণফোরামের উদ্যোগে কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ড. কামাল হোসেন এসব কথা বলেন। মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানী, সাইদুর রহমান সাইদ, কাজী হাবিব প্রমুখ।

ড. কামাল হোসেন আরো বলেন, কার্যকর গণতন্ত্র-আইনের শাসন ও আইনের নিরপেক্ষ প্রয়োগের মাধ্যমে দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব। তিনি বলেন, পুলিশকে দায়িত্ব পালন করতে হবে জনগণের স্বার্থে, সুশাসন নিশ্চিত করতে হবে। কিন্তু অসুস্থ রাজনীতি ও শাসন ব্যবস্থার দুর্বলতার কারণে সন্ত্রাস-গুম-খুন-বিচার বহির্ভূত হত্যা বাড়ছে। দুর্নীতি ও সাম্প্রদায়িকতা উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। তাতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে গরীব খেটে খাওয়া মানুষগুলো।

তিনি বলেন, আমাদের কৃষকরা অক্লান্ত পরিশ্রম করে ফসল উৎপাদন করে, প্রবাসী শ্রমিকরা কঠোর পরিশ্রম করে আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াচ্ছে, ৪০ লক্ষ গার্মেন্টস শ্রমিক দিনরাত খেটে দেশের জন্য ডলার উপার্জন করছে অথচ কতিপয় লোভী দুর্নীতিবাজ সেই টাকা ব্যাংক থেকে লুটপাট করছে, বিদেশে পাচার করছে।

(জাস্ট নিউজ/একে/২১২৬ঘ.)