আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান

সাভারের আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে আশুলিয়া প্রেসক্লাব চত্বরে শহীদ মিনারে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শ্রমিকরা জানান, আশুলিয়ার গণকবাড়ি এলাকার আর এল ইন্ডাস্ট্রিয়াল ট্রেড সেন্টারের ৬ষ্ট ও ৭ম তলায় মাহাবুবা নীটওয়্যার লি. (বর্তমানে এস এম ফ্যাশন লি.) নামের ওই পোশাক কারখানায় তিন শতাধিক শ্রমিক কাজ করে আসছিলেন। কিন্তু তাদের গত আগস্ট, সেপ্টেম্বর এবং অক্টোবর মাসের বেতন পরিশোধ না করে তালবাহানা শুরু করে মালিক পক্ষ। একাধিকবার বেতন পরিশোধের আশ্বাস দিলেও তা পরিশোধ করেনি।

সর্বশেষ গত ৩১ অক্টোবর শ্রমিকরা তাদের বকেয়া বেতন চাইলে কোনো টাকা দেওয়া হবে না বলে জানিয়ে দেন কারখানার এমডি খাইরুল ইসলাম। একপর্যায়ে গত ১ নভেম্বর শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার বরাবরে শ্রমিকদের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়।

এ বিষয়ে মাহাবুবা নীটওয়্যার লিমিটেডের এমডি খাইরুল ইসলাম বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা কথা। তাদের সবার বেতন দেওয়া হয়েছে। তবে কেউ ৩ দিন, কেউ ১০ দিন এবং কেউ ওভারটাইমের টাকা পাবে। এছাড়া শ্রমিকদের বিভিন্নভাবে একটা চক্র উষ্কে দিয়ে এ রকম কর্মকাণ্ড করাচ্ছে।

এ বিষয়ে শিল্প পুলিশ-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সালেহ জাফর বলেন, এ ঘটনায় শ্রমিকরা তাদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।