হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশত

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশত

হবিগঞ্জের লাখাইয়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

বুধবার সন্ধ্যা ৬টায় উপজেলার বামৈ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক জি কে গউছ জানান, সিলেটে গণসমাবেশ সফল করতে বামৈ বাজারে দলের অস্থায়ী কার্যালয়ে কর্মী সমাবেশ চলছিল। এ সময় হঠাৎ লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম, উপ-পরিদর্শক (এসআই) দেবাশিষ ও এসআই রাব্বিসহ ৫০-৬০ জন পুলিশ হামলা চালান। তারা গুলি ছুড়ে শতাধিক নেতাকর্মীকে আহত করেন। এ সময় গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ সময় সভাপতির আসন থেকে উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ মিয়াকে তুলে নিয়ে যান তারা।

স্থানীয়রা জানান, সন্ধ্যায় বিএনপি নেতাকর্মীরা বামৈ বাজারে দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশ আহ্বান করেন। উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ মিয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক জি কে গউছ। এ সময় জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুলিশ সমাবেশ দ্রুত শেষ করার তাগিদ দিলে নেতাকর্মীদের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সমাবেশের চেয়ার ভাঙচুর করা হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

এ বিষয়ে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুনু মিয়া বলেন, তাদের অভিযোগ সঠিক নয়। পুলিশের ওপরই তারা প্রথম আক্রমণ করেছেন। এতে ৭-৮ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে।

তবে কাউকে আটকের বিষয়টি অস্বীকার করেন ওসি।