প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলছি, আগামী নির্বাচন সুষ্ঠু হবে: কাদের

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলছি, আগামী নির্বাচন সুষ্ঠু হবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘মির্জা ফখরুল সাহেব ক্ষমতার খোয়াব দেখছেন। ক্ষমতা পরিবর্তনের একমাত্র মাধ্যম হলো নির্বাচন। এ ছাড়া আর কোনো মাধ্যম নেই। বাংলাদেশে আগামী নির্বাচন সুষ্ঠু হবে। এটা আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলতে পারি। এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকারের কোনো সম্ভাবনা নেই। বিদেশিদের শুধু নালিশ করে লাভ নেই। সারা বিশ্বের কোথাও তত্ত্বাবধায়ক পদ্ধতি নেই।’

আজ শনিবার গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বিএনপির ডিসেম্বরের আন্দোলনকে উদ্দেশ করে বলেন, ডিসেম্বরে লাঠির সাথে বাঁশ বেঁধে আনবেন। ইতোমধ্যে আগুন সন্ত্রাস শুরু করেছেন। আমরা বলব খেলা হবে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা নিজের টাকায় পদ্মা সেতু করে ফেললেন। চট্টগ্রাম কর্ণফুলী ট্যানেল করে ফেলেছেন। ঢাকায় তরুণ প্রজন্মের স্বপ্ন মেট্রোরেল করে ফেলেছেন। এটাই বিএনপির অন্তরের জ্বালা। কিছুদিন আগে ১০০ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। সারা বিশ্ব অবাক হয়েছেন। তিনি সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, বাংলাদেশে কীভাবে উন্নয়ন হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল পূর্ণিমার চাঁদের রাতেও অমাবশ্যা দেখেন। তিনি এখন চোখেও দেখেন না। শুধু মানুষের ঢলের কথা বলেন। আরে গাজীপুরে এসে দেখেন মানুষের ঢল কাকে বলে।

ওবায়দুল কাদের বলেন, যে নেত্রী দেশের এত উন্নয়ন করলেন, তাঁকে বলেন সেফ এক্সিড বা নিরাপদে ক্ষমতা থেকে চলে যাওয়ার জন্য। লজ্জা লাগে না। আপনাদের নেত্রীকে শেখ হাসিনা জেলে না রেখে নিরাপদে বাসায় রেখেছেন। একটা দলের নেত্রীর জন্য মিছিল করতে পারেন না। ১৩ বছর হলো আন্দোলন কবে?

এখনও ক্ষমতার খোয়াব দেখছেন। খোয়াব দেখেন। ক্ষমতা পরিবর্তনের একমাত্র মাধ্যম হলো নির্বাচন। এ এ ছাড়া আর কোনো মাধ্যম নেই। বাংলাদেশে আগামী নির্বাচন সুষ্ঠু হবে। এটা আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলতে পারি। তত্ত্বাবধায়ক সরকারের কোনো সম্ভাবনা নেই। সারা বিশ্বের কোথাও তত্ত্বাবধায়ক পদ্ধতি নেই। বিদেশিদের শুধু নালিশ করে লাভ নেই।