খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোমবার আইনজীবী ফোরামের অবস্থান কর্মসূচি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোমবার আইনজীবী ফোরামের অবস্থান কর্মসূচি

ঢাকা, ৬ মে (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহারের দাবিতে সোমবার দেশের সব জেলা আইনজীবী সমিতিতে অবস্থান কর্মসূচির ঘোষণা করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

রবিবার সুপ্রিম কোর্টে ল’রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফোরামের যুগ্ম মহাসচিব সানাউল্লাহ মিয়া এবং সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক বদরুদ্দোজা বাদল।

এসময় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকার দুর্নীতি দমন কমিশন (দুদক)-কে ব্যবহার করে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছে। সেই মামলায় তিনি বর্তমানে জেলে আছেন। তিনি দেশের সর্বোচ্চ জনপ্রিয় নেত্রী। গতকাল আমরা পাঁচ আইনজীবী তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমরা জেনে এসেছি তিনি অসুস্থ্য। তাই এ অবস্থায় আমরা তার মুক্তির দাবিতে দেশের সকল আইনজীবী সমিতি এ কর্মসূচির ঘোষণা করছি।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহারের দাবিতে আগামীকাল সোমবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃত্বে সাধারণ আইনজীবীদের নিয়ে দুপুর ১টায় অবস্থান কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি।

(জাস্ট নিউজ/এমআই/১৬২৩ঘ.)