ভিসা নীতি নিয়ে শেখ হাসিনার মাথাব্যথা নেই: কাদের  

ভিসা নীতি নিয়ে শেখ হাসিনার মাথাব্যথা নেই: কাদের   

 

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে সরকারের মাথাব্যথা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমরা তো নির্বাচন সুষ্ঠু করবো, অবাধ-নিরপেক্ষ করবো। গাজীপুরে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছি। কাজেই বাইরে কে নিষেধাজ্ঞা দিলো, ভিসা বন্ধ করে দিলো- তা নিয়ে শেখ হাসিনার মাথাব্যথা নেই।

শনিবার বিকেলে রাজধানীর বাড্ডায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নতুন ভিসানীতিতে আমেরিকা বলেছে- সুষ্ঠু নির্বাচনে যারাই বাধা দেবে তাদের ভিসা বন্ধ করে দেবে। এখানে আমাদের কিছুই নেই। সবশেষ গাজীপুরে সুষ্ঠু নির্বাচন করে দেখিয়ে দিয়েছি আমরা সুষ্ঠু নির্বাচন করবো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, আমেরিকার নতুন ভিসানীতি নিয়ে বিএনপি বেকায়দায় রয়েছে। এতে আওয়ামী লীগের কোনো ক্ষতি নেই।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনকে ভয় পায় না, ভয় পায় এ দেশকে এগিয়ে নিয়ে যাওয়া শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগকে। তাদের সবচেয়ে বড় শত্রু শেখ হাসিনা। কারণ তিনি জনগণের কাছে সবচেয়ে জনপ্রিয় নেতা। শেখ হাসিনা ২৪ ঘণ্টার মধ্যে মাত্র তিন ঘণ্টা ঘুমান। মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যাকে ভুল বুঝবেন না, তার চেয়ে আপন নেতা গত ৪৮ বছরে আসেনি।

তিনি বলেন, দুর্যোগের মধ্যে এগিয়ে যাওয়ার অপর নাম আওয়ামী লীগ। খেলা হবে, এই দুর্যোগেও খেলা হবে। বৃষ্টি বাদলেও হবে। বিএনপির নাটক শুরু হয়ে গেছে। কেরানীগঞ্জে নাটক, খাগড়াছড়িতেও নাটক। আওয়ামী লীগকে আক্রমণকারী হিসেবে সাজাতে এই নাটক। আমরা প্রস্তুত, খেলা হবে। ফাইনাল খেলা আগামী নির্বাচনে। নৌকা বনাম ধানের শীষ খেলা হবে। বাংলার মানুষ ধানের শীষ চায় না। তৈরি হয়ে যান, প্রস্তত হয়ে যান।

ওবায়দুল কাদের বলেন, আমেরিকা (যুক্তরাষ্ট্র) যে ভিসা নীতি প্রকাশ করেছে তাতে নির্বাচনে বাধা দিলে খবর আছে। সেজন্য বিএনপি নতুন কৌশল নিয়েছে। আমেরিকার নতুন ভিসা নীতিতে বিএনপির গলা বসে গেছে, মুখ শুকিয়ে গেছে। মার্কিন নতুন ভিসা নীতিতে আমাদের একটা লাভ হলো- এতদিন তারা নালিশ করেছে আমেরিকার দরবারে, (বিএনপির ধারণা ছিল সরকারের বিরুদ্ধে) নিষেধাজ্ঞা আসবে। নিষেধাজ্ঞা কই? নিষেধাজ্ঞা এখন তাদের বিরুদ্ধে নতুন ভিসা নীতিতে, নির্বাচনে গোলমাল করলে, ভাংচুর, মানুষ পোড়ালে, বাস পোড়ালে। যারাই জ্বালাও-পোড়াও রাজনীতি করবে, আগুন সন্ত্রাস করবে, তারাই আজ ভয় পাচ্ছে।

তিনি বলেন, আমরা অবাধ-সুষ্ঠু নির্বাচন চাই। কাজেই কোনো দেশি-বিদেশি কাউকে আমরা ভয় পাই না। আমরা আমাদের নীতিতে অটল হয়ে নির্বাচন চাচ্ছি। গাজীপুরের নির্বাচনের মাধ্যমেই প্রমাণিত হয়েছে আসন্ন চার সিটি এবং আগামী নির্বাচনও সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে।