ফের উত্তপ্ত ক্যাম্পাস

হত্যার হুমকি ছাত্রলীগের: কোটা আন্দোলনকারীদের জিডি নেয়নি পুলিশ

হত্যার হুমকি ছাত্রলীগের: কোটা আন্দোলনকারীদের জিডি নেয়নি পুলিশ

ঢাকা, ১৬ মে (জাস্ট নিউজ) : কোটা সংস্কার আন্দোলনকারীরা তাদের জীবনের নিরাপত্তা চেয়ে করা জিডির (সাধারণ ডায়েরি) কপি শাহবাগ থানা পুলিশ গ্রহণ করছে না বলে অভিযোগ উঠেছে।

বুধবার দুপুর ২টার দিকে জিডির কপিসহ তাদের ফিরিয়ে দেন শাহবাগ থানার ওসি আবুল হাসান।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, দুপুর ২টার দিকে শতাধিক আন্দোলনকারী নিয়ে শাহবাগ থানায় জিডি করতে যান কোটা সংস্কার আন্দোলনকারী নেতারা।

থানায় পৌঁছালে শাহবাগ থানা পুলিশ ওসি আবুল হাসান তাদের একটি কপি দিয়ে জিডি করতে বলেন। একপর্যায়ে তারা কোটা সংস্কার আন্দোলনকারী ৪ নেতা এবং সাধারণ আন্দোলনকারীর নিরাপত্তার জন্য মোট ৫টি জিডি কপি পূরণ করেন।

কপি পূরণ করার পর শাহবাগ থানা ওসির কাছে জমা দিতে চাইলে থানার ওসি সেটি গ্রহণ করতে অস্বীকৃতি জানান।

এই সময় তিনি অন্য রুমে গিয়ে ফোনে কথা বলে এসে আন্দোলনকারীদের জানান জিডি গ্রহণ করতে সময় লাগবে। এখন নেওয়া যাবে না।

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক নুরূল হক নূর বলেন, আমরা জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত। কিন্তু রাষ্ট্রের দায়িত্ব তাদের নাগরিকের নিরাপত্তা দেওয়া। কিন্তু আমরা শাহবাগ থানা জিডি করতে গেলেও তারা সেটা গ্রহণ করেনি।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, এই জিডিতে ছাত্রসংগঠন জড়িত আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আছে। আমাদের এই জিডি গ্রহণ করতে সময় লাগবে।

এর আগে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরূল হক নূর এবং আরেক যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানের উপর সশস্ত্র হামলা করতে আসেন ছাত্রলীগের নেতারা। মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসিন হলের ১১৯ নম্বর রুমে এ ঘটনা ঘটে। এতে তারা জীবন নিয়ে আশঙ্কা বোধ করছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে নিরাপত্তা চেয়ে তারা শাহবাগ থানায় জিডি করতে যান।

(জাস্ট নিউজ/এমআই/১৬০০ঘ.